রবিবার, ২২ মে ২০২২ খ্রিস্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ

বালাগঞ্জে ফুটবল রেফারি সামসুদ্দিন সামুর দাফন সম্পন্ন



বাফুফের নিবন্ধিত রেফারি ও বালাগঞ্জ উপজেলা যুবলীগের সিনিয়র সদস্য, দেওয়ানবাজার ইউনিয়নের বশিরপুর মাষ্টার বাড়ি নিবাসী- সামসুদ্দিন সামুর দাফন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বাদ আছর মরহুমের নিজবাড়ি সংলগ্ন মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়।

জানাজার নামাজে- বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তাকুর রহমান মফুর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আহার মিয়া চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মালিক রুনু, ওসমানী নগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি সাইয়ীদ আহমদ বহলুল, সিলেট জেলা পরিষদের সদস্য লোকন মিয়া, বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সামস উদ্দিন সামস, দেওয়ান বাজার ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক আলহাজ্ব এমএ মালেক, পশ্চিম গৌরীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমির হোসেন নুরু, সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও উসমানপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ (নৌকা) মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ওয়ালী উল্লাহ বদরুল, বড়জমাত জামে মসজিদের ইমাম মাওলানা আব্দুল করিম, বাফুফের রেফারি আনোয়ার হোসেন সাজু, এমরানুর রহমান ইমরান, হাজী আনোয়ার হোসেন আনোয়ার, সাবেক ফুটবলার আছলাম খান, সাবেক মেম্বার আব্দুল হাই কমলা, মো. আলাউদ্দিন, আওয়ামী লীগ নেতা হাজী খলকু মিয়া, ময়নুল ইসলাম সালেহ, শিরমান উদ্দিন, মজম্মিল হোসেন, বশির উদ্দিন, তারা মিয়া মেম্বার, আইনুর আহমদ রুমন, খন্দকার ছালেহ আহমদ, ডা. এনামুল হক, কয়সুল আলম কয়েস, শফিকুল ইসলাম শফিক, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সহসভাপতি হুসাইন আহমদ, কোষাধ্যক্ষ এসএম হেলাল, সিলেট জেলা ধারাভাষ্যকার সমিতির সভাপতি জুয়েল আহমদ নুর, খন্দকার আব্দুর রকিব মেম্বার, সৈয়দ মুস্তাক আহমদ পীর, মোস্তাক আহমদ মছরুর, ধারাভাষ্যকার নাবিল হায়দার চৌধুরী প্রমুখসহ আলেমসমাজ ও রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ এবং আত্মীয় স্বজনসহ এলাকার সর্বস্তরের মুসল্লীগণ শরিক হন।

জানাজার আগে সংক্ষিপ্ত অনুভূতি প্রকাশ করে বক্তৃতা করেন- বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনহার মিয়া চেয়ারম্যান, মরহুমের চাচাতো ভাই- গোয়াইনঘাট সরকারি কলেজের মনোবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোহাম্মাদ বদরুজ্জামান ও ফুফুতো ভাই জামিয়া ক্বাসিমুল উলুম দরগাহে হযরত শাহ জালাল (রহ.) মাদ্রাসার শিক্ষক মাওলানা ফারুক আহমদ। জানাজার নামাজে ইমামতি করেন মরহুমের ফুফুতো ভাই মাওলানা কামরুজ্জামান খান আফজাল।

এরআগে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) ভোর রাত ৩:৫০ মিনিটে সামসুদ্দিন সামু সিলেটের শহীদ শামসুদ্দীন হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় ইন্তেকাল করেন।  মৃতুকালে তিনি স্ত্রী, ১মেয়ে ও ৩ পুত্রসহ অসংখ্য আত্মীয় -স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

এদিকে মরহুম সামসুদ্দিন সামুর ছোট ভাই বিশিষ্ট ক্রীড়া সংগঠক সাহাজ উদ্দিন সাজু ও চাচাতো ভাই যুক্তরাজ্যে অবস্থানরত বালাগঞ্জ প্রতিদিনের প্রধান সম্পাদক মুহাম্মাদ শরীফুজ্জামান মরহুমের মাগফেরাত কামনা করে দেশ-বিদেশে সবার কাছে দুয়া চেয়েছেন।

উল্লেখ্য, মরহুম সামসুদ্দিন সামু বাফুফের নিবন্ধিত রেফারি হিসেবে বালাগঞ্জ ও বালাগঞ্জের বাইরে বিভিন্ন উপজেলায় দীর্ঘদিন থেকে রেফারির দায়িত্ব পালন করে আসছেন। তিনি ছিলেন এলাকার ক্রিড়াঙ্গনের প্রিয় মুখ। তাঁর শেষ বিদায়ে জানাজায় ছিল হাজারো মানুষের উপস্থিতি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৪ বছর। তাঁর এই অকাল মৃত্যুতে বালাগঞ্জের সামাজিক, রাজনৈতিক ও ক্রীড়াঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!