শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

সভাপতি - নূরুল হাসান ইকবাল, সাধারণ সম্পাদক - আনছার হোসেন ও ট্রেজারার - মো: সিনু মিয়া

উছমানপুর ইউনিয়ন জনকল্যাণ ট্রাস্ট ইউকের নতুন কমিটি গঠন



উছমানপুর ইউনিয়ন জনকল্যাণ ট্রাস্ট ইউকের নতুন কার্যকরী কমিটি গঠিত হয়েছে। সোমবার (১১ জুলাই) পূর্ব লণ্ডনের সুসি এণ্ড গ্রীল রেস্তোরায় ট্রাস্টের দ্বি-বার্ষিক সভা ও নতুন এ কার্যকরী কমিটি গঠন হয়।

বৃটেনের চ্যারিটি কমিশনের অনুমোদনপ্রাপ্ত এ ট্রাস্টের নির্বাচনে কমিশনারের দায়িত্বে ছিলেন – আনহার মিয়া, শাহ মুস্তাফিজুর রহমান বেলাল ও সামসুল আলম তপাদার। বৃটেনের চ্যারিটি কমিশনের নিয়মকে যথাযথ অনুসরণ করে কমিশনারগণ উপস্থিত ট্রাস্টিদের মতামতের ভিত্তিতে ২০২২ – ২০২৪ সালের জন্য ২১ সদস্যে বিশিষ্ট নতুন কার্যকরী কমিটি অনুমোদন করেন।

অনুমোদিত নতুন কার্যকরী কমিটিতে স্থানপ্রাপ্তরা হচ্ছেন: সভাপতি – নূরুল হাসান ইকবাল, সাধারণ সম্পাদক – আনছার হোসেন ও ট্রেজারার – মো: সিনু মিয়া।

কমিটির অন্যান্যরা হচ্ছেন: সহসভাপতি – আব্দুল হাকিম জিলু, আব্দুল মজিদ সিরাজ, সহসাধারণ সম্পাদক – সৈয়দ হোসেন দিপন, সহকারী ট্রেজারার – সাইফুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক – কাজী শামীম আহমেদ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক – জমির আলী, ধর্ম বিষয়ক সম্পাদক – আব্দুন নূর লতিফী, প্রচার ও প্রকাশনা সম্পাদক – আমিনুর রহমান বাবলু ,   মহিলা সম্পাদিকা – মরিয়ম বিবি। নির্বাহী সদস্যরা হচ্ছেন:  আব্দুল কাদির রুনু, সৈয়দ এমরান আহমেদ, সরওয়ার আলম, আব্দুল হামিদ রুহিন, আলীম আল রাজী জামান, সাহেল আহমেদ তপাদার, মিজানুর রহমান সেবুল, আবুল খয়ের, সৈয়দ রাসেল আহমেদ, সাদিকুর রহমান তপাদার ও হাজী ফারুক মিয়া।

নতুন কমিটি গঠনের পর সভার আলোচ্যসূচী অনুযায়ী দ্বিতীয় পর্বে সংগঠনের ট্রাস্টি  ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে বিদায়ী কমিটির দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনের সদ্য সাবেক সভাপতি সৈয়দ এমরান আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনছার হোসেনের পরিচালনার অনুষ্ঠিত সভায় পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সংগঠনের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল হামিদ রুহিন।

উপস্থিত বিপুল সংখ্যক ট্রাস্টিদের সামনে সংগঠনের সদ্য সাবেক সভাপতি সৈয়দ এমরান আহমেদের স্বাগত বক্তব্যের পর সাধারণ সম্পাদক আনছার হোসেন ও সদ্য সাবেক ট্রেজারার মিজানুর রহমান সেবুল তাদের মেয়াদকাল ২০১৯ – ২০২২ সালের সাংগঠনিক কার্যক্রমের রিপোর্ট আলাদা-আলাদাভাবে সবার সামনে তুলে ধরেন। এতে উপস্থিত ট্রাস্টিদের মধ্যে  আলোচনায় অংশ গ্রহণ করে বক্তব্য রাখেন – উছমানপুর ইউনিয়নের প্রবীণ মুরববী হাজী আব্দুল বারী, কমিউনিটি ব্যক্তিত্ব শাহ মালিক মরতুজা, বিশিষ্ট ব্যবসায়ী শেখ ইয়াওর আলী, সাবেক ছাত্র নেতা শফিক আহমেদ, জনকল্যাণ ট্রাস্টের চ্যারিটি প্রতিষ্ঠাতা আব্দুল কাদির রুনু, বালাগঞ্জ ওসমানী নগর এডুকেশন ট্রাস্টের সাবেক সহসভাপতি আলহাজ মানিক খান, বিশিষ্ট সমাজ সেবক ও কমিউনিটি সংগঠক ছহুল এ মুমিন, বোয়ালজুড় ইউনিয়ন ট্রাস্টের সভাপতি আনছার আলী, সহসভাপতি মোতাহির আলী সোহেল, কমিউনিটি নেতা মামুন কবির চৌধুরী, কমিউনিটি নেতা আব্দুল হান্নান, ও আহাদুর রহমানসহ জনকল্যাণ ট্রাস্টের বিপুল সংখ্যক ট্রাস্টি ও শুভাকাঙ্ক্ষীবৃন্দ।

উল্লেখ্য, বিলেতে বসবাসরত সিলেটের ওসমানীনগরের উসমানপুর ইউনিয়নের কিছু প্রবাসীদের উদ্যোগে ২০০৫ সালে এই ট্র্রাস্ট গঠিত হয় এবং ২০১৯ সালে ট্রাস্টটি বৃটেনের চ্যারিটি কমিশনের অনুমোদন লাভ করে। এলাকার হতদরিদ্র মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করতে সংগঠনটি দৃঢ় অঙ্গীকারবদ্ধ।

 

 

 

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!