শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

প্রধানমন্ত্রীর উপহার ‘ঘর’ পাচ্ছেন বালাগঞ্জের ১০৮টি পরিবার



বালাগঞ্জে আশ্রয়ণ প্রকল্পের সদ্য নির্মিত পাকা দালান। ছবিতে বা থেকে (সামনে) : সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাস ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুস সাকিব

বালাগঞ্জ উপজেলার ১০৮টি পরিবার প্রধানমন্ত্রীর উপহার ‘ঘর’ পাচ্ছেন। ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই শ্লোগান ও সবার জন্য বাসস্থান, নিজ জমিতে গৃহ নির্মাণ এই প্রতিপাদ্য নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে যার জমি আছে ঘর নাই, তাঁর নিজ জমিতে গৃহ নির্মাণের লক্ষ্যে গৃহীত আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় এ ঘরগুলো উপহার দেয়া হচ্ছে।

অবশ্য বালাগঞ্জে এই প্রকল্পের আওতাধীন নির্মিত ঘরে একটু বাড়তি খরচ হবে। এব্যপারে ইউএনও মেঃ নাজমুস সাকিব বলেন, আমরা প্রাথমিকভাবে দেখলাম একটি পরিবারকে পাকাঘর তৈরী করে দিলে কেমন হয়। সেই চিন্তা থেকে একটি ঘর নির্মাণ ও করলাম। ভালো কাজে সবার সহযোগীতা মিলে। বাস্তবে তার প্রমাণ পেলাম উপজেলা চেয়ারম্যানের এ মহতী কাজের  সাহায্যে এগিয়ে আসার মাধ্যমে। একশ আটটি ঘরের অতিরিক্ত  ৯ লক্ষ ১৮ হাজার টাকা উপজেলা পরিষদের চেয়ারম্যান দিবেন এই মহতী উদ্যোগ বাস্তবায়নে।

এদিকে এই আশ্রয়ণ প্রকল্প নিয়ে বালাগঞ্জ উপজেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক পেজে ও একটি স্ট্যাটাস দেয়া হয়েছে। যেখানে বলা হয়েছে, মাননীয় প্রধানমন্ত্রীর উপহার । যাদের জমি আছে ঘর নেই তাদের জন্য মাননীয় প্রধানমন্ত্রী ১লক্ষ টাকায় একটি টিনের ঘরের ব্যবস্থা করেছেন। জেলা প্রশাসক জনাব এম কাজী এমদাদুল ইসলামের অভিপ্রায়ে বৃত্তের বাইরে গিয়ে আমরা একটি পাকা দালান তৈরি করেছি প্রায় একই খরচে। বাড়তি লেগেছে ৮৫০০ টাকা মাত্র। এই উদ্যমী প্রচেষ্টায় আমার তরুণ সহকর্মী সহকারী কমিশনার ভূমি সুমন চন্দ্র দাস , প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জনাব প্রীতি ভূষণ পরিশ্রম করেছেন। আমরা নিশ্চিত করেছি সীমিত সাধ্যের সর্বোত্তম ব্যবহার। সাহস ও অতিরিক্ত পয়সা যুগিয়েছেন সম্মানীত উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব মোস্তাকুর রহমান মফুর।

 

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!