বুধবার, ২৪ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

এতিম ও কোরআনে হাফেজ শিশুদের মধ্যে

ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি কুয়েত এর উদ্যোগে খাবার বিতরণ



আহাদ আম্বিয়া খোকন।। ফেঞ্চুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বলেছেন, প্রবাসীরা সত্যিকারের দেশপ্রেমিক, বিশ্বের বিভিন্ন দেশে পরিবার-পরিজন নিয়ে বসবাস করেও দেশের কথা তাঁরা ভুলে যান না। যখন দেশে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ আসে, তখন প্রবাসীরা অসহায়দের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত প্রসারিত করেন। দেশের মানুষজন অসুস্থ হলে টাকার অভাবে চিকিৎসা করাতে না পারলে প্রবাসীরা সেই ব্যক্তিকে অনুদান প্রদান করেন। প্রবাসীদের মানবতাবোধ সব সময় জাগ্রত।

তিনি ফেঞ্চুগঞ্জের প্রবাসীদের কথা বিশেষভাবে উল্লেখ করে বলেন, ফেঞ্চুগঞ্জের প্রবাসীরা বিভিন্ন সময়ে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ফেঞ্চুগঞ্জের অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে ত্রাণ ও আর্থিক অনুদান প্রদান করে যাচ্ছেন যা সত্যি প্রশংসনীয়।

গতকাল বুধবার (১৬ অক্টোবর) দুপুরে ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া কামিল মাদ্রাসায় ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি কুয়েতের উদ্যোগে কোরআনে হাফেজ ও এতিম শিশুদের মধ্যে খাদ্য বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন ফেঞ্চুগঞ্জ মোহাম্মদিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন আতহার।

সমাজসেবক সাহিল আহমদের সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ফেঞ্চুগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মোহাম্মদ বদরুদ্দোজা, মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আব্দুল ওয়াহাব, ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতির কুয়েত এর বাংলাদেশের প্রতিনিধি আব্দুল আউয়াল কয়েছ।

স্বাগত বক্তব্য রাখেন, মাদ্রাসার হিফজ শাখার প্রধান হাফেজ আবু সাঈদ মোহাম্মদ সাইম। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সমাজকর্মী সুহেল আহমদ, সালেহ আহমদ ও জুনেদ আহমদ প্রমুখ।

শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাদ্রাসার হাফেজ শাখার শিক্ষার্থী মাহতি ইমরান। সভা শেষে শিক্ষার্থী ও এতিমদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!