শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

গহরপুর জামিয়ার ৬৩তম বার্ষিক মাহফিল সম্পন্ন: বৈরী আবহাওয়া উপেক্ষা করে তাওহিদী জনতার ঢল



প্রখ্যাত বুযুর্গ আল্লামা হাফিজ নূর উদ্দিন আহমদ গহরপুরী (রহ.)- এর প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর মাদ্রাসার ৬৩তম বার্ষিক মাহফিল ২ জানুয়ারি (বৃহস্পতিবার) সম্পন্ন হয়েছে। দুপুর থেকে শুরু হওয়া এ মাহফিল শুক্রবার বাদ ফজর আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয়। ঐদিন গভীর রাত থেকে শুরু হওয়া বৃষ্টি ও হালকা বাতাস উপেক্ষা করে দূর-দূরান্ত থেকে আগত আল্লামা গহরপুরী (রহ.) এর হাজার হাজার ভক্ত, মুরিদানদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে জামিয়া ময়দান।

জামিয়ার শাইখুল হাদিস আল্লামা সা’দ উদ্দিন বাদেশ্বরী ও মুহতামিম হাফিজ মাওলানা মুসলেহুদ্দিন রাজু (সাহেবজাদা গহরপুরী)’র সভাপতিত্বে মাহফিলে দেশ-বিদেশের বরেণ্য উলামায়ে কেরাম নসীহত পেশ করেন।

মাওলানা সালেহ আহমদ মাক্কীর সঞ্চালনায় বক্তব্য রাখেন – খলিফায়ে গহরপুরী মাওলানা শফিকুল হক সুরইঘাটি, মাওলানা আব্দুস শহীদ শাইখে গলমুকাপনী, মাওলানা নূরুল ইসলাম খাঁন সুনামগঞ্জী, জানিশীনে শাইখুল ইসলাম- মাওলানা আযহার মাদানী ভারত, মুফতী আবুল হাসান জকিগঞ্জী, সাহেবজাদায়ে রেঙ্গা মাওলানা মুহিউল ইসলাম বুরহান ও মাওলানা বাহাউল ইসলাম আহসান, ইংল্যান্ড জামিয়া ইসলামিয়ার মুহতামিম মাওলানা রেজাউল হক, বিশিষ্ট লেখক ও কলামিস্ট মাওলানা শরীফ মুহাম্মদ, চকবাজার শাহী মসজিদের খতিব মুফতী মিনহাজ উদ্দিন, মাওলানা তাফাজ্জুল হক আজিজ ঢাকা, মাওলানা নাজমুদ্দিন কাসেমী ইমাম ও খতিব নাওরপুল জামে মসজিদ, মাওলানা আব্দুল হান্নান কাসেমী সাহেবজাদায়ে মামরোখানিসহ প্রমুখ উলামায়ে কেরামগন বক্তব্য পেশ করেন। এছাড়াও মাহফিলে বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউনিয়নের চেয়ারম্যান মো. আনহার মিয়াসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন ।

মাহফিলে বক্তারা কোরআন-সুন্নাহর আলোকে আল্লাহর একত্ববাদ, রাসূল (সা.) এর আদর্শ, দ্বীন প্রতিষ্ঠায় মাদারিসে কওমিয়্যাহ ও উলামায়ে দেওবন্দের অবদান, বর্তমান প্রেক্ষাপটে মুসলিম উম্মাহর করণীয় ইত্যাদি বিষয়ে সারগর্ভ আলোচনা পেশ করেন। মাহফিল থেকে সকলে একযোগে কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণার দাবি জানান। বাদ ফজর দেশ, জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে আখেরী মোনাজাত পরিচালনা করেন মাওলানা শফিকুল হক সুরইঘাটি।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!