বুধবার, ২৪ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

লণ্ডনে দশঘর ইউনিয়ন উন্নয়ন পরিষদের সভা: অবিলম্বে নির্বাচনের তারিখ ঘোষণার দাবি



দীর্ঘদিন যাবৎ নির্বাচন না হওয়ায় বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়নের প্রবাসীদের এক মতবিনিম সভা গত সোমবার (০২ মার্চ) পূর্ব লণ্ডনের ব্রিকলেনে একটি জব সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। দশঘর ইউনিয়ন উন্নয়ন পরিষদের উদ্যোগে এ সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোঃ আজম আলী। এতে অতিথি হিসেবে অংশগ্রহণ করেন, একই ইউনিয়নের বাসিন্দা ব্রাডফোর্ডের প্রবীণ কমিউনিটি নেতা ও স্থানীয় বাংলাদেশ পরিষদ এর সাবেক ট্রেজারার ও সাধারণ সম্পাদক হাজি ইউসুফ আলী ও বাংলাদেশ হিউম্যান রাইটস এন্ড পীস ফর বাংলাদেশ এর সভাপতি সাংবাদিক মোঃ রহমত আলী প্রমুখ।

সভায় সংগঠনের পক্ষ থেকে এ ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে যে সমস্ত পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে তার প্রতি সমর্থন জানিয়ে অতিথিবৃন্দ তাদেরকে ধন্যবাদ জানান এবং নির্বাচন না হওয়া পর্যন্ত তাদের কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানান। এর সাথে সাথে এ নির্বাচন অনুষ্ঠান ও বাস্তবায়নের ব্যাপারে কারো কোন বিভ্রান্তিমূলক বক্তব্যে কান না দেয়ার জন্যও সবাইকে সতর্ক করা হয়। উল্লেখ্য, একটি মহল এ ইউনিয়নের সাথে পার্শ্ববর্তী দেওকলস ইউনিয়নের পক্ষ থেকে মামলা করার কারণে এ নির্বাচনে জটিলতা সৃষ্টি হয়ে নির্বাচনটি দীর্ঘায়িত হচ্ছে বলে প্রচার চালানো হচ্ছে বলে সভায় উল্লেখ করা হয়।

উক্ত সভায় নির্বাচনী কার্যক্রম ত্বরান্বিত করার কজে নিয়োজিত কমিশনের কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে অনতিবিলম্বে নির্বাচনের তারিখ ঘোষণা ও নির্বাচন অনুষ্ঠানের জন্য সংগঠনের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়। এ সময় উপস্থিত সবাই প্রত্যাশা করেন আগামী রমজান মাসের পূর্বে না হলে এ মাসের পরেই যাতে নির্বাচন অনুষ্ঠিত হয় সে ব্যাপারে নির্বাচন অনুষ্ঠানের প্রতি আবেদন জানান।

উল্লেখ্য, বিগত প্রায় ১৮ বছর যাবত অত্র ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। একই কারণে পার্শ্ববর্তী জগন্নাথপুর উপজেলার মীরপুর ইউনিয়নের নির্বাচন স্থগিত হলে সে নির্বাচন গত বছর অনুষ্ঠিত হয়ে যাওয়ায় অত্র ইউনিয়নের যাদেরকে এ ব্যাপারে কাজ করে যাওয়ার দায়িত্ব প্রদান করা হয়েছিল তাদের কার্যক্রমে মানুষের মধ্যে দারুণ খুব ও হতাশার সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে নতুন সংগঠন ‘দশঘর উন্নয়ন পরিষদ’ নামে এ সংগঠনটির সৃস্টি হয় বলে উদ্যোক্তারা জানান। তারা আরো জানান, এ সংগঠনের তিনটি মূল উদ্দেশ্যের মধ্যে রয়েছে, ইউনিয়নের দুর্নীতি বন্ধ, একটি নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে কাজ করে যাওয়া এবং এলাকার উন্নয়ন সাধন ইত্যাদি।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!