শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

বালাগঞ্জে একজনের করোনা পজেটিভ শনাক্ত : এলাকায় উদ্বেগ



বালাগঞ্জে একজনের করোনাভাইরাস পজেটিভ শনাক্ত হয়েছে। বালাগঞ্জে প্রথমবারের মতো কোনো ব্যক্তির করোনাভাইরাস পজেটিভ শনাক্তের সংবাদে এলাকাবাসীর মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এইচ.এম শাহরিয়ার এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা বিষয়ক দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. সাকিব আব্দুল্লাহ চৌধুরী এ বিষয়ে সাংবাদিকদের কাছে সত্যতা নিশ্চিত করেছেন। কয়েকদিন আগে পাঠানো নমুনার ভিত্তিতে গত শুক্রবার (০১ মে) ই-মেইল মাধ্যমে এ সংবাদটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সংশ্লিষ্টদের জানানো হয়। ডা. সাকিব আব্দুল্লাহ চৌধুরী জানিয়েছেন, তাদের পাঠানো নমুনার ভিত্তিতে এ রিপোর্ট এসেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, করোনাভাইরাস আক্রান্ত ব্যক্তি দীর্ঘদিন যাবত বালাগঞ্জ বাজার ও বালাগঞ্জ সদর ইউনিয়নের হাসামপুর গ্রামে পরিবার নিয়ে বসবাস করছেন। তিনি সুনামগঞ্জের স্থায়ী বাসিন্দা। তার বয়স ৩২ বছর। জানা গেছে, আক্রান্ত যুবক গত কয়েকদিন আগে করোনা উপসর্গ নিয়ে বালাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসেন। এরপর তার নমুনা সংগ্রহ করা হয়। এ নমুনার ভিত্তিতে গত শুক্রবার (০১ মে) তার রিপোর্ট করোনা পজেটিভ এসেছে।

এ বিষয়ে আলাপকালে স্থানীয় এলাকাবাসী জানিয়েছেন, করোনাভাইরাস আক্রান্ত যুবককে হোম কোয়ারেণ্টাইনে রাখা হয়েছে। বালাগঞ্জ উপজেলা প্রশাসন এবং সংশ্লিষ্ট চিকিৎসকদের মাধ্যমে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এদিকে করোনাভাইরাস শনাক্ত হওয়ার সংবাদটি রাতে জানাজানি হলে এলাকাবাসীর মধ্যে গভীর উদ্বেগ দেখা দেয়। এ নিয়ে স্থানীয় এলাকাবাসী ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে পরস্পরকে সতর্ক করছেন। তবে, এ নিয়ে আতঙ্ক সৃষ্টি না করে আক্রান্ত যুবকের চিকিৎসা এবং তার পরিবারসহ সংস্পর্শে আসা লোকজনকে চিহ্নিত করার ব্যাপারে পদক্ষেপ গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানিয়েছেন সচেতন মহল।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!