মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

জনসনের লকডাউনের সমালোচনায় ট্রাম্প



যুক্তরাজ্যে করোনা ভাইরাস সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে নতুন করে কড়াকড়ি আরোপ করার সিদ্ধান্তে উপহাস করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি পরিষ্কার করে বলেছেন, যুক্তরাষ্ট্র এমন পদক্ষেপ নেবে না। কারণ, সমস্যার চেয়ে প্রতিকার হতে পারে ভয়াবহ। এ খবর দিয়েছে অনলাইন ডেইলি মেইল। এতে বলা হয়, নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে যুক্তরাজ্যের লণ্ডনসহ বিভিন্ন স্থানে কঠোর বিধিনিষেধ দিয়েছেন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি লণ্ডন ও এর আশপাশের এলাকায় টিয়ার-৪ লকডাউন ঘোষণা করেছেন শনিবার মধ্যরাতে। বিজ্ঞানীরা সতর্ক করেছেন যে, সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাচ্ছে। এ সপ্তাহে দেশে আরো ভয়াবহভাবে সংক্রমণ দেখা দিতে পারে।

যুক্তরাজ্যের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা প্যাট্রিক ভ্যালেন্স বলেছেন, দু’সপ্তাহ ধরে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। তা ছড়িয়ে পড়তে পারে সর্বত্র। এর প্রেক্ষিতে লণ্ডন ও ইংল্যাণ্ডের দক্ষিণ-পূর্ব প্রান্তে টিয়ার-৪ লকডাউন ঘোষণা করেন জনসন। এটাকে বলা হচ্ছে বৃটেনে করোনা ভাইরাস সতর্ককীরণ ব্যবস্থায় সর্বোচ্চ বিধিনিষেধ।

তবে এমন সিদ্ধান্ত নিয়ে সমালোচনা করেছেন ট্রাম্প। তিনি বলেছেন, আমরা লকডাউন চাই না। সমস্যার চেয়ে প্রতিকার ভয়াবহ হতে পারে। তিনি বার বার টুইট করে জানান দিয়েছেন তিনি অর্থনীতি ও ব্যবসাকে বাঁচানোর জন্য দেশজুড়ে আরেকটি লকডাউনের বিরোধী। করোনা মহামারিতে তিনি যেসব ব্যবস্থা নিয়েছেন তার জন্য বিশ্বজুড়ে সমালোটিত ট্রাম্প। এখন পর্যন্ত তার দেশে কমপক্ষে তিন লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। আক্রান্ত হয়েছেন এক কোটি ৭৫ লাখ মানুষ।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!