শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

জামিয়া গহরপুরের ৬৪তম বার্ষিক মাহফিল সম্পন্ন: কুরআন ও সুন্নাহর আলোকে জীবন গড়ার তাগিদ



প্রখ্যাত বুযুর্গ আল্লামা হাফিজ নূর উদ্দিন আহমদ গহরপুরী (রহ.)- এর প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী বালাগঞ্জের জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর মাদ্রাসার ৬৪তম বার্ষিক মাহফিল সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার দুপুর থেকে পবিত্র কুরআন তেলাওয়াত ও খলিফায়ে গহরপুরী মাওলানা সাদ উদ্দিন ভাদেশ্বরীর উদ্বোধনী নসিহতের মাধ্যমে শুরু হওয়া এ মাহফিল গতকাল শুক্রবার
বাদ ফজর আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয়।

মাহফিলকে কেন্দ্র করে দূর-দূরান্ত থেকে আগত আল্লামা গহরপুরী (রহ.) এর হাজার হাজার ছাত্র, ভক্ত, মুরিদানদের উপস্থিতিতে মুখরিত হয়ে উঠে জামিয়া ময়দান।

জামিয়ার মুহতামিম হাফিজ মাওলানা মুসলেহুদ্দিন রাজু (সাহেবজাদা গহরপুরী)’র সভাপতিত্বে এবং শিক্ষক মুফতী আব্দুল্লাহ ও মাওলানা সালেহ আহমদ মাক্কীর সঞ্চালনায় মাহফিলে নসিহত পেশ করেন হযরত আল্লামা রশিদুর রহমান ফারুক বরুনী, দরগাহে হযরত শাহজালাল রহ. মাদ্রাসার মুহতামিম মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ি, দরগাহপুর মাদ্রাসার
সুনামগঞ্জের মুহতামিম মাওলানা নূরুল ইসলাম খাঁন সুনামগঞ্জী, মাওলানা মুহিউল ইসলাম বুরহান রেঙ্গা, মাওলানা নিয়মতুল্লাহ আল ফরিদী, মুফতী আবুল হাসান জকিগঞ্জী, লেখক ও কলামিস্ট মাওলানা শরীফ মুহাম্মদ, চকবাজার শাহী
মসজিদের খতিব মুফতী মিনহাজ উদ্দিন, মাওলানা নাজমুদ্দিন কাসেমী, মাওলানা তাফাজ্জুল হক আজিজ, মাওলানা ওলী উল্লাহ নারায়ণগঞ্জ, মাওলানা মানসুরুল হক সাহেবজাদায়ে হবিগঞ্জী, মাওলানা মুহম্মদ সাহেবজাদায়ে গলমুকাপনী, মাওলানা আব্দুল হাই বাহুবলী প্রমুখ।মাহফিলের অন্যতম আকর্ষণ ছিল ‘শায়খুল হাদিস আল্লামা নূরউদ্দিন আহমদ গহরপুরী রহ. স্মারকগ্রন্থ’ -এর প্রকাশনা অনুষ্ঠান। দীর্ঘ প্রতিক্ষীত স্মারকটি উক্ত মাহফিলের একটি পর্বে মোড়ক উন্মোচন করা হয়।

সাহেবজাদায়ে গহরপুরী হাফিজ মাওলানা মুসলেহুদ্দিন আহমদ গহরপুরী সভাপতিত্বে আল্লামা গহরপুরী রহ. স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করেন আল্লামা গহরপুরী রহ. এর দুই
খলিফা মাওলানা সাদ উদ্দিন ভাদেশ্বরী ও মাওলানা শফিকুল ইসলাম সুরইঘাটি এবং দরগাহপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা নূরুল ইসলাম খাঁন সাহেব।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকু রহমান মফুর।

সবশেষে শুক্রবার বাদ ফজর দেশ ও মুসলিম উম্মাহর শান্তি ও মঙ্গল কামনা করে মোনাজাত পরিচালনা করেন খলিফায়ে গহরপুরী মাওলানা শফিকুল হক সুরইঘাটি। উক্ত মাহফিলে বক্তারা কোরআন-সুন্নাহর আলোকে জীবন গড়ার তাগিদ প্রদান করেন।

 

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!