বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

ব্যারিস্টার মওদুদের মরদেহ আসছে আজ, কোম্পানীগঞ্জে বাবা-মার কবরের পাশে দাফন



বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের মরদেহ সিঙ্গাপুর থেকে আজ বৃহস্পতিবার (১৮ মার্চ) দেশে আনা হচ্ছে। তাঁর মৃত্যুতে বিএনপি বৃহস্পতিবার শোক কর্মসূচি পালন করবে বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় মওদুদ আহমদের মরদেহ ঢাকার হজরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে। এরপর রাতে মরদেহ গুলশানের ইউনাইটেড হাসপাতালের হিমঘরে রাখা হবে।

শুক্রবার (১৯ মার্চ) সকাল ১০টায় হাইকোর্ট প্রাঙ্গণে মওদুদ আহমদের জানাজা হওয়ার কথা রয়েছে। পরে সকাল ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জানাজা হবে। তারপর মরদেহ নেওয়া হবে মওদুদ আহমদের গ্রামের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার মানিকপুরে। তার আগে কোম্পানীগঞ্জের বসুরহাট সরকারি মুজিব কলেজ মাঠে তাঁর আরেক দফা জানাজা হবে। নিজ গ্রামে জানাজা শেষে তাঁকে দাফন করা হবে। এদিকে স্পিকারের অনুমতি না মেলায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় মওদুদ আহমদের জানাজা হচ্ছে না বলে শায়রুল কবির জানিয়েছেন।

জানাজা শেষে ব্যারিস্টার মওদুদ আহমদের ‌জানিয়ে যাওয়া ইচ্ছাতেই নোয়াখালীর কোম্পানীগঞ্জের মানিকপুর গ্রামে বাবা-মায়ের কবরের পাশে সমাহিত করা হবে তাঁকে। বিএনপির নির্বাহী কমিটির সদস্য বজলুল করিম চৌধুরী আবেদ গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

আবেদ বলেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ সাহেব ওসিয়ত করে গিয়েছিলেন তার গ্রামের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জের মানিকপুরে তার বাবা-মায়ের কবরের পাশে তাঁকে যেন সমাহিত করা হয়। তিনি নিজেও আমাকে সেই জায়গা দেখিয়েছিলেন।

মঙ্গলবার (১৬ মার্চ) বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮১ বছর।

 

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!