বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

হাবিবুর রহমান হাবিব ক্যাম্পেইন কমিটি ইউকের ভার্চ্যুয়াল প্রচার সভা

নির্বাচনের দিন পর্যন্ত সিলেট থেকে ফলাফল নিয়ে ঢাকায় ফিরবো: ভার্চ্যুয়াল প্রচার সভায় নানক



বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আসন্ন ২৮ জুলাইয়ের নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। সে গুরুত্ব ‍উপলব্দি করে একেরপর এক সভা চলছে। আমাদের আশা-আকাঙখার প্রতীক জননেত্রী শেখ হাসিনা হাবিুর রহমান হাবিবকে মনোনয়ন দিয়েছেন। বিশ্বাসের মর্যাদা রাখতে ৩ লাখ ৫২ হাজার ভোটারের এই আসনে  হাবিব দুরন্ত-দুর্বার গতীতে ছুটে চলছেন। বিগত ২৭তারিখ সিলেটে যাওয়ার কথা ছিল কিন্তু করোনা পরিস্থিতির কারণে স্থগিত করা হয়। তবে প্রতিনিয়ত স্থানীয় নেতাকর্মীদের সাথে যোগাযোগ অব্যাহত রয়েছে। আমি আপনাদের আশ্বস্ত করে বলতে পারি জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার আশির্বাদপুষ্ট হাবিব বিপুল ভোটে জয় লাভ করবেন।

তিনি সদ্যপ্রয়াত এমপি মাহমুদ উস সামাদের ভূয়সী প্রসংশা করে তাঁর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আরো বলেন, এভিএম পদ্ধতির এ নির্বাচনে করোনা, বর্ষাসহ সকল প্রতিকূলতা মোকাবেলা করে ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে আসতে হবে। আমি জানি আপনারা (প্রবাসীরা) নির্বাচন উপলক্ষে দেশে আসার জন্য উন্মাদ। আপনাদের প্রতি ধন্যবাদ। আপনাদের আত্মীয় স্বজনদের সকাল থেকে ভোট কেন্দ্রে নিয়ে আসার ব্যবস্থা নিশ্চিত করেন। আমি ইনশাআল্লাহ ঈদের পরদিন ২২ জুলাই পৌঁছে নৌকার বিজয় ক্ষণ পর্যন্ত সিলেটে থাকব । তিনি আসন্ন সিলেট – ৩ আসনের উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী যুক্তরাজ্য আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিবের সমর্থনে ভার্চ্যুয়াল প্রচারসভায় প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথাগুলো বলেন।যুক্তরাজ্যে বসবাসরত দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ এলাকাবাসীকে নিয়ে গঠিত ‘হাবিবুর রহমান হাবিব ক্যাম্পেইন কমিটি ইউকে’ আয়োজিত এ ভার্চ্যুয়াল প্রচার সভা সোমবার (১২ জুলাই) যুক্তরাজ্য সময় বিকাল ৫টা এবং বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হয়।

প্রচার সভায় বিশেষ অতিথি ছিলেন –  যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুগ্নসাধারণ সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ ও আনোয়ারুজ্জামান চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্যে সুলতান মাহমুদ শরীফ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে মাহমুদ উস সামাদ চৌধুরী এলাকার বিস্ময়কর উন্নয়ন সাধিত করেছেন। সে ধারা অব্যাহত রাখতে হাবিবুর রহমানকে মনোনয়ন দেওয়া হয়েছে। জননেত্রী আমাদের প্রতি যে আস্তা রেখেছেন তা যথাযথ মূল্যায়ন করতে হবে।

সভার একপর্যায়ে যুক্ত হয়ে বক্তৃতা করেন হাবিবুর রহমান হাবিব। তিনি সিলেট – ৩ আসনে নৌকার মনোনয়ন পাওয়া জীবনের সবচেয়ে বড় পাওয়া উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের অবদানের কথা তুলে ধরে সবার দোয়া ও সহযোগিতা কামনা করেন।

সভায় সভাপতিত্ব করেন ক্যাম্পেইন কমিটি ইউকে আহ্বায়ক মকসুদ রহমান এবং পরিচালনা করেন ক্যাম্পেইন কমিটি ইউকের সদস্য সচিব মিজানুর রহমান মীরু। জামাল আহমদ খান এবং শেখ জাফর আহমদের সার্বিক সহযোগিতায় আয়োজিত এ ভার্চ্যুয়াল প্রচার সভায় অংশ গ্রহণ করে বক্তৃতা করেন, বালাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর। তিনি তাঁর বক্তব্যে বলেন, করোনা মহামারির কারণে বালাগঞ্জে কঠিন পরিস্থিতি বিরাজ করছে। দিনদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। এছাড়া প্রবাসীরা আমাদের প্রতিটি নির্বাচনে দেশে এসে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন। এবার আসতে পারছেন না। এরপরও নৌকার বিজয় নিশ্চিত করতে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ মাঠে সক্রিয় রয়েছে। আশাবাদী অতীতের মতো বালাগঞ্জে নৌকা বিপুল ভোট বিজয় হবে।এছাড়া এ ভার্চ্যুয়াল প্রচার সভায় অন্যানের মধ্যে অংশগ্রহণ করেন ও বক্তৃতা করেন – বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনহার মিয়া চেয়ারম্যান, দক্ষিণ সুরমা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আহমদ, লেখক গবেষক সুজাত মনসুর, শাহ ফারুক আহমদ, ইঞ্জিনিয়ার আহাদ আহমদ, কমিউনিটি নেতা মো. সাদ মিয়া, আবুল বারী, মিসবাউর রহমান মিসবা, হেলাল খান, লুৎফুর রহমান ছায়াদ, আজহারুল ইসলাম শিপার, মুহাম্মদ নাসির উদ্দিন, মো. শাহজাহান সিকদার, এমএ কুদ্দুস, নজরুল ইসলাম খালেদ, হারুন অর রশিদ, বেলায়েত হোসেন, মাহবুব আহমদ, শেখ নুরুল ইসলাম জিতু, সিরাজুল ইসলাম তছলু, আজাদুর রহমান আজাদ, আবু ইউসুফ চৌধুরী, মশাহিদ আলী, মো. আয়াছ, মতচ্ছির চৌধুরী জনি, তুহিন মনসুর, বদরুল হক, এমএ আলী, আব্দুল হামিদ, মান্না রয়, মুজিবুর রহমান, সিহাব খান, শাহাব উদ্দিন সাবুল, জয়নুল ইসলাম, শেখ জিল্লুর রহমান, ফারুক আহমদ, কাজল মিয়া, কবির মিয়া প্রমুখ।

সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন আওয়ামী লীগ নেতা শেখ জাফর আহমদ ও স্বাগত বক্তব্য দেন সভাপতি মকসুদ রহমান।

 

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!