বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

বালাগঞ্জে শিওরখাল খায়রুননেছা মহিলা মাদ্রাসায়

গোলাম কাইয়ুম চৌধুরী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে সেলাই মেশিন ও নগদ অর্থ বিতরণ



শিক্ষা কর্মসংস্থান ও আত্মমর্যাদা সৃষ্টির লক্ষ্যে বালাগঞ্জের শিওরখাল খায়রুন্নেছা মহিলা মাদ্রাসায় প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা গোলাম কাইয়ুম চৌধুরী কল্যাণ ট্রাস্টের উদ্যোগে মেহেরুন্নেছা সেলাই প্রশিক্ষণকেন্দ্রের প্রশিক্ষণ শেষে প্রশিক্ষনার্থীদের মধ্যে নগদ অর্থ, সনদ ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
এ উপলক্ষে শনিবার (৩০ অক্টোবর) দুপুরে মাদ্রাসা সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেহেরুন্নেছা সেলাই প্রশিক্ষণকেন্দ্রের প্রবর্তক মেহেরুন্নেছা চৌধুরী।

শিওরখাল খায়রুন্নেছা মহিলা মাদ্রাসার মুহতামিম মাওলানা ফয়জুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন বিশিষ্ট শিক্ষনুরাগী, সমাজসেবী ও মাদ্রাসার অন্যতম পরিচালক গোলাম কিবরিয়া চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন – গোলাম কাইয়ুম চৌধুরী কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান, বিশিষ্ট শিক্ষানুরাগী ও যুক্তরাজ্য প্রবাসী গোলাম মুয়িদ চৌধুরী, ট্রাস্টের অন্যতম পরিচালক লুৎফুন্নেছা চৌধুরী, গোলাম মাহদী চৌধুরী, মাদ্রাসার শিক্ষক মাওলানা মাশহুদ আহমেদ, মাওলানা সুফিয়ান খান, মাওনা আব্দুল কাদির, হাফিজ আব্দুর রউফ, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ এসএম হেলাল, মেহেরুন্নেছা সেলাই প্রশিক্ষণ কেন্দ্রের প্রশিক্ষক খাদিজা বেগম ও শিওরখাল জামে মসজিদের মুয়াজ্জিন হাফিজ জাহিদুল ইসলাম জাহেদ।

অনুষ্ঠানে মেধাবী ও দুস্থ শিক্ষার্থীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে এবারও গোলাম কাইয়ুম চৌধুরী কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী গোলাম মুয়িদ চৌধুরীর অর্থায়নে ৩টি সেলাই মেশিন ও সকল উত্তীর্ণ প্রশিক্ষানার্থীদের নগদ অর্থ এবং সনদ প্রদান করা হয়।

উল্লেখ্য, এলাকার নারী সমাজে দীনি শিক্ষার আলো ছড়িয়ে দিতে মরহুম গোলাম কাইয়ুম চৌধুরী তাঁর একক প্রচেষ্টায়- বিগত ১৯৯৮ সালের ৫জুন শিওরখাল খায়রুন্নেছা মহিলা মাদ্রাসা ও হিফজখানা’ প্রতিষ্ঠা করে গেছেন। বর্তমানে প্রতিষ্টাতা পরিবারের পক্ষ থেকে এলাকার শিক্ষার্থীরা বিনা খরচে লেখাপড়ার পাশাপাশি হতদরিদ্র শিক্ষার্থীদের মাঝে বৃত্তিপ্রদান করা হচ্ছে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!