শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

বরেণ্য আলেম মাসউদ আহমদ বাঘার হুজুরের ইন্তেকাল: দাফন সম্পন্ন



সিলেটের প্রবীণ আলেমে দ্বীন ওসমানীনগরের জামেয়া ইসলামিয়া কাওমিয়া দারুস সুন্নাহ গলমুকাপন মাদ্রসার ছদরে মুহ্তামিম শায়খুল হাদিস হাফেজ মাওলানা মাসউদ আহমদ (১০৪) বাঘার হুজুর আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (২ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৬টায় সিলেট নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ছেলে, ২মেয়ে, নাতী-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

গতকাল বুধবার বিকেল ৩ টায় তাঁর নিজ কর্মস্থল গলমুকাপন মাদ্রাসা সংলগ্ন মাঠে জানাজা শেষে পার্শ্ববর্তী ঈশাগ্রাই গ্রামে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়। মরহুমের জানাজায় হাজার হাজার মুসল্লী অংশ গ্রহণ করেন। তাঁর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মাওলানা মাসউদ আহমদ শিক্ষাজীবন শেষে ওসমানীনগরের জামেয়া গহরপুরে শিক্ষাসচিব হিসেবে কর্মজীবন শুরু করেন। পেশাগত জীবনে তিনি দীর্ঘ ৬৭বছর বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে শিক্ষককতা পেশায় নিয়োজিত ছিলেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি দু’টি মাদ্রাসায় বুখারীর দারস প্রদান করতেন। ময়মনসিংহের প্রখ্যাত আলেম আল্লামা গিয়াস উদ্দিন বালিয়া, মাওলানা আব্দুল আজীজ দয়ামিরী, শায়খুল হাদিস হুসাইন আহমদ উমরপুরি, শায়খুল হাদিস মখলিছুর রহমান কিয়ামপুরি, মাওলানা নিজাম উদ্দিন,মাওলানা নূরুল ইসলাম বিশ্বনাথী, শায়খুল হাদিস আব্দুল বাসিত বরকতপুরি, হযরত মাওলানা শায়খ আব্দুস শহীদ গলমুকাপনীসহ দেশে-বিদেশে অসংখ্য হাদিসের ছাত্র রয়েছেন তাঁর ।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!