বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

পাকিস্তানে ভালোবাসা দিবস পালন করলে জরিমানা!



পাকিস্তানে ভালোবাসা দিবসকে ‘হায়া দিবস’ (লজ্জা দিবস) হিসেবে আখ্যায়িত করা হয়েছে। দেশটির বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজগুলোতে শিক্ষার্থীরা ভালোবাসা দিবস পালন করলে এক থেকে পাঁচ হাজার টাকা জরিমানা দিতে হবে। ভালোবাসা দিবসকে ‘হায়া দিবস’ (লজ্জা দিবস) হিসেবে আখ্যায়িত করে বেশিরভাগ বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে এ ধরনের বিজ্ঞপ্তি দিয়েছে।

বিশ্ববিদ্যালয়গুলোর নোটিশে বলা হয়েছে, ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে নারী-পুরুষ একসঙ্গে দেখা গেলে এক হাজার থেকে পাঁচ হাজার টাকা জরিমানা দিতে হবে।

পাকিস্তানের কায়দে আজম বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নোটিশে লিখেছে, ১৪ ফেব্রুয়ারি ‘হায়া দিবসে’ ছাত্রীদের কালো বোরকা এবং ছাত্রদের সাদা টুপি পরে ক্যাম্পাসে আসতে হবে। এ নিয়ম লঙ্ঘন করলে জরিমানা দিতে হবে।

রিফাহ ইসলামিক ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজের নোটিশে বলা হয়েছে, ১৪ ফেব্রুয়ারি ছাত্রছাত্রীদের একসঙ্গে ঘোরাঘুরি করতে দেখলে মোটা অঙ্কের জরিমানা দিতে হবে।

পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ের নোটিশে উল্লেখ করা হয়, ‘হায়া দিবসে’ ছাত্রছাত্রীরা একে অপরের কাছ থেকে ১০০ মিটার দূরে অবস্থান করবেন। না হলে দিতে হবে মোটা অঙ্কের জরিমানা।

পাকিস্তানের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের নোটিশে ছাত্রীদের মাথা, গলা ও বুক হিজাব দিয়ে ঢেকে রাখার কথা বলা হয়েছে। একই সঙ্গে প্রশাসনিক কর্মকর্তাদের নজরদারির মাধ্যমে ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে।

 

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!