সোমবার, ২৭ জুন ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

ঢাকায় এসে পৌঁছেছে ফিফা বিশ্বকাপ ট্রফি



বাংলাদেশে এসে পৌঁছেছে বিশ্বকাপ ফুটবলের ট্রফি। বুধবার (৮ জুন) বেলা ১১টা ২০ মিনিটের দিকে পাকিস্তান থেকে ফিফার চার্টার্ড ফ্লাইটে করে ঢাকায় এসেছে বিশ্ব ফুটবলের সবচেয়ে মহামূল্যবান ট্রফিটি।

ট্রফির সঙ্গে এসেছেন ফিফার ৭ সদস্যের একটি প্রতিনিধি দল। ওই দলে আছেন ১৯৯৮ বিশ্বকাপজয়ী ফ্রান্স দলের অন্যতম খেলোয়াড় ক্রিশ্চিয়ানো লালি কাকে কারেম্বু। বিমানবন্দরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনসহ নির্বাহী কমিটির সদস্য ও কোকাকোলার কর্মকর্তারা ট্রফিটি গ্রহণ করেন। বিশ্বকাপ ট্রফিটি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর কাছে নিয়ে যাওয়া হবে ।

এর আগে ২০১৩ সালেও বাংলাদেশে এসেছিল বিশ্বকাপ। তবে সেবারের ট্রফিটি ছিল রেপ্লিকা। এবার বাংলাদেশে এসেছে আসল ট্রফি।

ফুটবল ও কাতার বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে বিশ্বের মাত্র ৫১টি দেশে এবারের বিশ্বকাপ ট্রফি ভ্রমণ করবে। তারমধ্যে জায়গা করে নিয়েছে বাংলাদেশও। ১২ মে দুবাই দিয়ে যাত্রা শুরু করা বিশ্বকাপ ট্রফি ৩৬ ঘণ্টার জন্য বাংলাদেশের মানুষের কাছাকাছি এসে পৌঁছালো।

বৃহস্পতিবার (৯ জুন) বিশ্বকাপ ট্রফিটি ফুটবল ভক্তদের দেখানোর জন্য রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে নিয়ে যাওয়া হবে। সেখানে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলা যাবে। তবে এবার বাংলাদেশে সফরে আসা ফিফা বিশ্বকাপের ট্রফির সঙ্গে সবাই ছবি তোলার সুযোগ পাবেন না। জানা গেছে, শুধু কোকাকোলা বাংলাদেশের আমন্ত্রিত অতিথি ও এর ক্যাম্পেইন থেকে টিকেট পাওয়া গ্রাহকরা ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাবেন।

বিকেলে বিশ্বকাপ ট্রফি নিয়ে যাওয়া হবে আর্মি স্টেডিয়ামে। যেখানে কোকা–কোলা আয়োজন করছে জমকালো এক কনসার্ট। স্টেডিয়ামে ঢোকার সুযোগ পাবেন ২৫ হাজার দর্শক—অনলাইনে নিবন্ধনকৃত প্রায় দেড় লাখ মানুষের মধ্য থেকে যাঁদের বেছে নেওয়া হয়েছে।

বাংলাদেশে প্রায় ৩৬ ঘণ্টা সফর শেষে বিশ্বকাপ ট্রফি উড়াল দেবে পরবর্তী গন্তব্য পূর্ব তিমুরের উদ্দেশ্যে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!