বুধবার, ৫ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ | ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

রাণীর প্রতি শ্রদ্ধা নিবেদন চলছে



লণ্ডনে ওয়েস্টমিনস্টার হলে রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত রাণী দ্বিতীয় এলিজাবেথের প্রতি জনগণের শ্রদ্ধা নিবেদনের জন্য সাধারণ জনগণের লাইন এখন প্রায় পাঁচ মাইল লম্বা হয়ে গেছে।

বিবিসি জানিয়েছে লাইনে দাঁড়ানো লোকদের অনেককে ১১ থেকে ১৪ ঘণ্টা পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে। মধ্য লণ্ডনের ওয়েস্টমিনস্টার এলাকা থেকে শুরু করে এ লাইনের শেষ মাথা এখন দক্ষিণ-পূর্ব লণ্ডনের সাদার্ক পর্যন্ত পৌঁছে গেছে।

সরকার এখন বলছে, এই লাইন এখন ধারণক্ষমতার শেষ সীমায় পৌঁছে গেছে এবং লাইনে নতুন মানুষ ঢোকা অন্তত ছয় ঘন্টার জন্য বন্ধ রাখা হবে। কর্মকর্তারা জনগণকে অনুরোধ জানাচ্ছেন লাইনে যোগ না দিতে।

আজ শুক্রবার সন্ধ্যায় রাজা চার্লস এবং তার ভাইবোনেরা – প্রিন্স এ্যান্ড্রু, প্রিন্স এডওয়ার্ড এবং প্রিন্সেস এ্যান – রানির শবাধারের সামনে ১৫ মিনিটের জন্য অবস্থান করবেন। এ ছাড়া শনিবার সন্ধ্যায় প্রিন্স অব ওয়েলস উইলিয়াম ও প্রিন্স হ্যারি – সামরিক পোশাক পরে রানির শবাধারের পাশে অবস্থান করবেন।

রাণীর শেষকৃত্য অনুষ্ঠানটি হবে সোমবার, এবং এতে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ অনেকগুলো দেশের রাষ্ট্র ও সরকার প্রধান এবং ইউরোপের বিভিন্ন দেশের রাজপরিবারগুলোর প্রতিনিধিরা আসবেন।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!