মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ | ২২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

প্রবাসী থানাগাঁও এডুকেশন ট্রাস্ট ইউকের নতুন কমিটি ঘোষণা



যুক্তরাজ্যে বসবাসরত সিলেটের ওসমানীনগর উপজেলার উসমানপুর ইউনিয়নের থানাগাঁও গ্রামবাসীর উদ্যোগে যাত্রা শুরু হয়েছে প্রবাসী বৃহত্তর থানাগাঁও এডুকেশন ট্রাস্ট ইউকের। এ উপলক্ষে গত সোমবার (৭ নভেম্বর) বার্মিংহামের স্থানীয় একটি রেস্টুরেন্ট হলরুমে এক সভার আয়োজন করা হয়।

সভায় সংগঠনের আহবায়ক খালিছ মিয়ার সভাপতিত্বে ও ট্রাস্টি শামীম মুহাম্মদ শফিকুল হক এবং এনাম চৌধুরীর যৌথ পরিচালনায় শুরুতেই মাওলানা শুয়াইব আহমদে কোরআন থেকে তেলাওয়াত করেন।

সভায় বক্তব্য রাখেন – উসমানপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মইনুল আজাদ ফারুক, থানাগাঁও রহিমা-ফিরোজ সিকদার স্কুলের প্রতিষ্ঠাতা শফিক উদ্দিন সিকদার (আনহার), সমাজসেবী কাজী সাদেক মিয়া, মালেক আহমেদ মানিক, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য কাজী শাহজাহান, গোলাম মোস্তফা সিকদার, ট্রাস্টের সাবেক সভাপতি মইনুল হক সানু, আব্দুল আহাদ, সমাজসেবী আব্দুল্লাহ মুফলেহ, আসাদুল হক চৌধুরী, কাজী জাহাঙ্গীর, সাবেক ছাত্রনেতা কাজী শামীম আহমেদ, শিব্বির আহমেদ প্রমুখ।

সভায় বক্তারা বলেছেন, এলাকার সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের ভবিষ্যতের জন্য সুশিক্ষিত মানবিক মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক গড়ে তুলতে প্রবাসী হিসেবে আমাদের সকলের মানবিক দায়িত্ব হিসেবে কাজ করতে হবে। দেশপ্রেমিক নাগরিক এবং প্রবাসী হিসেবে আমরা যদি শিক্ষা ক্ষেত্রে আমাদের এলাকার জন্য কাজ করে একদল উন্নত মূল্যবোধ সম্পন্ন মানুষ তৈরী করতে পারি তবে সেটা হবে আমাদের এ ট্রাস্ট গঠনের মূল সার্থকতা। বক্তারা বৃহত্তর থানাগাঁও প্রবাসী এডুকেশন ট্রাস্টের কার্যক্রমে এলাকার সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

সভায় শফিক উদ্দিন শিকদার (আনহার), কাজী সাদেক মিয়া ও মইনুল হক সানু এবং মালেক আহমদের সহযোগিতায় তিন সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি প্রবাসী বৃহত্তর থানাগাঁও এডুকেশন ট্রাস্টের নতুন কার্যকরী কমিটি ঘোষণা করেন।

এতে ট্রাস্টের সভাপতি মনোনীত হয়েছেন খালিছ মিয়া, সহসভাপতি শামীম হক, সেক্রেটারী মোহাম্মদ আব্দুল্লাহ, অ্যাসিসটেন্ট সেক্রেটারী কাজী শামীম আহমেদ, অর্গানাইজিং সেক্রেটারী আব্দুল মালিক সালাম, ট্রেজারার আসাদুল হক চৌধুরী, এডুকেশন এন্ড প্রেস সেক্রেটারী মেহের উদ্দিন সিকদার, উইমেন্স সেক্রেটারী হুঁশিয়ারা বেগম এবং সদস্য এনাম চৌধুরী (মো. এনামুল হক চৌধুরী), নুমান আহমেদ ও কাজী জাহাঙ্গীরকে সদস্য করে ১১ সদস্য বিশিষ্ট নতুন কমিটিকে দায়িত্ব প্রদান করা হয়। শেষে মোনাজাত পরিচালনা করেন মাওলানা শুয়াইব আহমেদ। সংবাদ বিজ্ঞপ্তি

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!