শনিবার, ১৫ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়লেন তামিম, খেলছেন না এশিয়া কাপও



প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অবসরের সিদ্ধান্ত পাল্টে ফেলা তামিম ইকবাল ফিরলেন না নেতৃত্বে। দলের স্বার্থে বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন তিনি। বৃহস্পতিবার (৩ আগস্ট) সন্ধ্যায় বিসিবি সভাপতির সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে ওয়ানডে দলের অধিনায়কত্ব ছাড়ার এ ঘোষণা দেন তামিম। এসময় দলের স্বার্থে এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি।

এছাড়া, বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস বলেন, এবার এশিয়া কাপে থাকছেন না তামিম ইকবাল।

ইনজুরির কারণে প্রায়ই ম্যাচ মিস করেন তামিম। বিষয়টি বিবেচনায় নিয়েই অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে সংবাদ সম্মেলনে তিনি বলেন, দেখেন, পাপন ভাই আর জালাল ভাইয়ের সঙ্গে মিটিংয়ে আমি এ কথাটাই বলেছি। আমার পক্ষে ওয়ানডের অধিনায়ক না থাকাটাই হবে ভালো সিদ্ধান্ত।

ওয়ানডে অধিনায়কত্ব ছাড়ার পাশাপাশি বৈঠক শেষে অপর একটি গুরুত্বপূর্ণ তথ্য জানা গেছে। এশিয়া কাপে তামিম ইকবালের খেলা নিয়ে শঙ্কা ছিল। শেষ পর্যন্ত সেই শঙ্কাই সত্যি হলো। পাকিস্তান ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য আসরে খেলতে পারবেন না ড্যাশিং এই ওপেনার। বিষয়টি জালাল ইউনুস চৌধুরী নিশ্চিত করেছেন।

এশিয়া কাপে না খেললেও ওয়ানডে বিশ্বকাপে ঠিকই দেখা যাবে তামিমকে। সাম্প্রতিক সময়ে চোটে ভুগলেও টিম ম্যানেজমেন্ট আশা করছে, তামিম বিশ্বকাপের আগেই পুরোপুরি ফিট হয়ে উঠবেন।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন