শনিবার, ১৫ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

ভাইস চেয়ারম্যান মাওলানা আলী আছগর ও সেবু আক্তার মনি

বালাগঞ্জে আনহার মিয়া উপজেলা চেয়ারম্যান নির্বাচিত



শান্তিপূর্ণ পরিবেশে বালাগঞ্জে উপজেলা পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে। বুধবার (২৯ মে) বৃষ্টি উপেক্ষা করেও হাজার হাজার ভোটার উপজেলার ৩৬টি ভোটকেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে প্রথমবারের মতো প্রার্থী হয়েই চমক দেখিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বোয়ালজুড় ইউনিয়ন পরিষদের ৪বারের চেয়ারম্যান আনহার মিয়া (আনারস)। তিনি বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর (কাপপিরিচ)-কে ২হাজার ৪৫ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন।

সংশ্লিষ্ট সূত্রে বেসরকারি ফলাফলে জানা গেছে, চেয়ারম্যান পদে বিজয়ী আনহার মিয়া (আনারস) পেয়েছেন ২১হাজার ৩শ ৩৮ ভোট এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী মোস্তাকুর রহমান মফুর (কাপপিরিচ) পেয়েছেন ১৯হাজার ২শ ৯৩ ভোট। এছাড়া নির্বাচনে অপর প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান পদপ্রার্থী বর্তমান ভাইস চেয়ারম্যান ও সিলেট জেলা যুবলীগের সহ-সভাপতি সামস উদ্দিন সামস (ঘোড়া মার্কা) ৩য় স্থান লাভ করেছেন। তিনি পেয়েছেন ৪ হাজার, ১শ ৩৯ ভোট। চেয়ারম্যান পদে বৈধ ভোটের সংখ্যা ৪৪হাজার ৭শ ৭০ এবং বাতিল ভোটের সংখ্যা ৯শ ৫০। নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট প্রয়োগ হয়েছে শতকরা ৪৮.৯৮।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী ৫জন প্রার্থীর মধ্যে জয়লাভ করেছেন সাবেক ভাইস চেয়ারম্যান ও খেলাফত মজলিস নেতা মাওলানা সৈয়দ আলী আছগর (বৈদ্যুতিক বাল্ব)। তিনি পেয়েছেন ১৬হাজার ২শ ২১ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী মাওলানা শেখ মো. জাকারিয়া জাবের (টিউবওয়েল) পেয়েছেন ১৫হাজার ৫শ ৭০ ভোট। ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী অপর প্রার্থীরা মোস্তাক উদ্দিন আহমদ (চশমা) পেয়েছেন ৭হাজার ৭শ, ৯৯ ভোট, নূরে আলম (মাইক) পেয়েছেন ২হাজার ৯৬ ভোট এবং মো. মশাহিদ আলী (তালা) পেয়েছেন ২হাজার ৩৮ ভোট। নির্বাচনে মাওলানা সৈয়দ আলী আছগর এ নিয়ে ২বার বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ভাইস চেয়ারম্যান পদে বৈধ ভোটের সংখ্যা ৪৩ হাজার ৭শ ২৪ এবং বাতিল ভোটের সংখ্যা ১হাজার ৯শ ৫৬। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ভোট প্রয়োগ হয়েছে শতকরা ৪৬.৯৪।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন প্রার্থীর মধ্যে বর্তমান ভাইস চেয়ারম্যান সেবু আক্তার মনি (ফুটবল) পেয়েছেন ২৮হাজার ৫শ ৯১ ভোট তার একমাত্র প্রতিদ্বন্দ্বী অপর্ণা রাণী দেব (কলস) পেয়েছেন ১৫হাজার ১শ ২৪ ভোট। নির্বাচনে বর্তমান ভাইস চেয়ারম্যান সেবু আক্তার মনি টানা ২য় বারের মতো বালাগঞ্জের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ ভোটের সংখ্যা ৪৩হাজার ৭শ ১৫ এবং বাতিল ভোটের সংখ্যা ১হাজার ৯শ ৬৪। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোট প্রয়োগ হয়েছে শতকরা ৪৬দশমিক ৯৪।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন