সোমবার, ২৭ জুন ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

আফগানদের বিপক্ষে হোয়াইটওয়াশ

লজ্জা নয় সতর্কতা আবশ্যক



দেরাদুনে বৃহস্পতিবার সিরিজের ৩য় ও শেষ টি২০ তে মাত্র ১ রানে হেরে গিয়েছে বাংলাদেশ। যার ফলে আফগানদের সাথে প্রথমবারের মত হোয়াইটওয়াশের লজ্জায় লজ্জিত টাইগাররা। কিন্তু যতটা না লজ্জা তারচেয়ে বেশি উদ্বেগজনক টিম স্পিরিটের অভাব। অতিরিক্ত ১৭ রান যার স্পষ্ট প্রমাণ।এছাড়া সিরিজ জুড়ে ব্যাটসম্যানদের স্থান পরিবর্তন প্রকাশ করেছে হারে কতটা কোণঠাসা দল। ম্যাচে সৌম্য-লিটনের পাঁড়ার ক্রিকেটের মত দু দুটো রান আউট যেমন দৃষ্টিকঠু লেগেছে তেমনি মাহমুদউল্লাহর দায়িত্ববোধে আরেকটু যত্নবান হওয়ার দাবি ছিল।

এদিকে আফগানরা প্রথমে ব্যাট করে শেনওয়ারি-স্ট্যানিকজাইয়ের দৃঢ়তায় ১৪৫/৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে তুলে।নাজমুল অপু এবং আবু জায়েদ ২ টি করে উইকেট তুলেন। জবাবে মুশফিকের অনবদ্য ৪৬ এবং মাহমুউল্লাহর অপরাজিত ৪৫* এর পরও ভাগ্যদোষে হার মানতে হয় আরিফুলদের। ম্যাচ শেষ হয়েছে দল ফিরে আসবে দেশে। তবে এবার দারুণ বেদনাহত থাকবে পুরো টিম। কারণ কাগজে কলমে যোজন যোজন এগিয়ে থেকেও ৩-০ তে হারাটা ঠিক মানায় না। কিন্তু এখন পেছেন ফিরে তাকালে হবে না।দেশের মাটিতে ধারাবাহিক ভালো করা দল বিদেশী কন্ডিশনে কতটা নড়বড়ে তার নমুনা যদি পেয়ে থাকে ম্যানেজমেন্ট তাহলে আসছে সিরিজগুলোতে বদলে যাওয়ার সূত্রটাও বদলাতে হবে নব নিযুক্ত হেডকোচ রোডসকে।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান: ২০ ওভারে ১৪৫/৬ (শাহজাদ ২৬, গনি ১৯, স্টানিকজাই ২৭, শেনওয়ারি ৩৩*, নবি ৩, নাজিবুল্লাহ ৪, রশিদ ১*; মিরাজ ০/২৭, নাজমুল ২/১৮, সাকিব ১/১৬, আবু হায়দার ০/৩১, সৌম্য ০/৮, আবু জায়েদ ২/২৭, আরিফুল ১/১৩)

বাংলাদেশ: ২০ ওভারে ১৪৪/৬ (লিটন ১২, তামিম ৫, সৌম্য ১৫, মুশফিক ৪৬, সাকিব ১০, মাহমুদউল্লাহ ৪৫, আরিফুল ৫*; মুজিব ১/২৫, আফতাব ০/২৮, নবি ০/২০, করিম ১/৪৪, রশিদ ১/২৪)।

ফল: আফগানিস্তান ১ রানে জয়ী

ম্যান অব দা ম্যাচ: মুশফিকুর রহিম

ম্যান অব দা সিরিজ: রশিদ খান

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!