বুধবার, ২৪ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

নির্যাতিত শিক্ষার্থীদের পাশে ফেঞ্চুগঞ্জের ফারহান



বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকারীদের ফাঁসির দাবিতে ও শিক্ষাপ্রতিষ্ঠানের উপর নির্যাতন বন্ধের দাবিতে সিলেট পলিটেকনিক ইন্সটিটিউট ও সিলেট টেকনিক্যাল স্কুল এণ্ড কলেজের সাধারণ শিক্ষার্থীদের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সোমবার (১৪অক্টোবর) সকাল ১০টা থেকে ইন্সটিটিউটের প্রদান ফটকে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন- বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। বিগত সময়ে সিলেট পলিটেকনিক ইন্সটিটিউট সহ সিলেটের বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে সাধারণ শিক্ষার্থীদের উপর টর্চার সেলের মাধ্যমে ছাত্র নামক অছাত্রদের নির্যাতন নিপীড়ন করা হয়েছে। একটি স্বাধীন দেশে যা অত্যন্ত লজ্জাজনক। শিক্ষাপ্রতিষ্ঠানে নৈরাজ্য সৃষ্টিকারী অছাত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য মানববন্ধন থেকে জোর দাবি জানানো হয়।

বক্তারা সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের আবাসিক ছাত্রাবাসে তল্লাশির জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে বলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

সিলেট পলিটেকনিক ইন্সটিটিউটের মেধাবী শিক্ষার্থী নাঈমুল ইসলামের সভাপতিত্বে ও মুহিবুর রহমানের পরিচালনায় তরুণ সংগঠক ও কলামিস্ট ফয়েজুল হাসান ফারহান উক্ত মানববন্ধন কর্মসূচিতে বিশেষ বক্তব্য রাখেন।

বক্তব্যকালে ফারহান আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্তমান মাদক ও সন্ত্রাসবিরোধী অভিযানকে স্বাগত জানিয়ে বর্তমান ছাত্রলীগের নানাবিধ সমস্যা ও এর গৌরবোজ্জ্বল ইতিহাস তুলেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন – সাধারণ শিক্ষার্থী জুমেল হোসেন, সুফিয়ান আহমদ, মোস্তাকিন আহমদ, এহিয়া হোসেন।

উপস্থিত ছিলেন – জাহিদ আহমদ, ফাহাদ হোসেন, সাওন আহমদ, প্রশজিৎ দাস রণি, পলাশ দাস, জসিম আহমদ, আব্দুল খালিক রণি, সাহেদ হোসেন, ফরিদ আহমদ প্রমুখ।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!