বুধবার, ২৪ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি কুয়েত এর খাবার বিতরণ

ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি কুয়েত আর্থ মানবতার সেবায় কাজ করছে: হাজী লেইছ চৌধুরী



আহাদ আম্বিয়া খোকন।। ফেঞ্চুগঞ্জের ঘিলাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী লেইছ চৌধুরী বলেছেন, ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি কুয়েত ফেঞ্চুগঞ্জের বিভিন্ন এতিম ও হাফিজিয়া মাদ্রাসা বাচ্চাদের মধ্যে দুপুরের যে খাবার বিতরণ করছে তা সত্যি প্রশংসার যোগ্য । সমিতির সদস্যরা নিজের পরিশ্রমের টাকা দিয়ে এতিম ও হাফেজ বাচ্চাদের দুপুরের খাবার বিতরণের যে উদ্যোগ গ্রহণ করেছে এজন্য আমি আমার পরিষদের পক্ষ থেকে তাঁদেরকে কৃতজ্ঞতা জানাই। ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি কুয়েত শুধু খাবার বিতরণ নয় শিক্ষা ক্ষেত্রে ও তাদের  যে ভূমিকা তা কখনো অস্বীকার করা যাবে না। স্কুল কলেজ মাদ্রাসায় প্রবাসীরা সব সময় আমাদের অস্বচ্ছ বাচ্চাদের সাহায্য করে থাকেন। প্রবাসীরা সত্যিকারের দেশপ্রেমিক। বিশ্বের বিভিন্ন দেশে পরিবার-পরিজন নিয়ে বসবাস করেও দেশের কথা তাঁরা ভুলে যান না। যখন দেশে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ আসে, তখন প্রবাসীরা অসহায়দের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত প্রসারিত করেন। বিভিন্ন সময়ে প্রাকৃতিক দুর্যোগে ফেঞ্চুগঞ্জের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণ ও আর্থিক অনুদার প্রদান করছেন ফেঞ্চুগঞ্জের প্রবাসীরা এবং বিভিন্ন মসজিদ মাদ্রাসায় প্রবাসীরা অনুদান দিয়ে যাচ্ছেন।

ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি কুয়েতের খাবার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, দেশের যে কোনো মানুষ অসুস্থ হলে টাকার অভাবে চিকিৎসা না করাতে পারলে প্রবাসীরা সেই ব্যক্তিকে অনুদান প্রদান করেন যা অত্যন্ত প্রশসংনীয়। ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি কুয়েত বিভিন্ন অসুস্থ ব্যক্তিকে ও মাদ্রাসার এতিম ও হাফেজ বাচ্চাদের মধ্যে বিভিন্ন সময় খাবার বিতরণের পাশাপাশি কাপড় এবং অস্বচ্ছ হাফেজ বাচ্চাদের মধ্যে কুরআন শরীফ বিতরণ করে আসছে।

রবিবার (২৪ নভেম্বর) দুপুরে ফেঞ্চুগঞ্জের ঘিলাছড়া ইউনিয়নের ঘিলাছড়া হযরত শাহ আলী (র.) ইসলামিয়া মাদ্রাসার এতিমখানা ও হাফেজ বাচ্চাদের মধ্যে দুপুরের খাবারের আয়োজন করা হয় ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি কুয়েতের পক্ষ থেকে। এতে মাদ্রাসা সুপার হাফেজ মাওলানা কেরামত আলীর সভাপতিত্বে সমাজসেবী রানা আহমেদ জিপুর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঘিলাছড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী লেইছ চৌধুরী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন – ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি কুয়েতের প্রধান উপদেষ্টা আবুল হোসেন, সমিতির বাংলাদেশের প্রতিনিধি আব্দুল আউয়াল কয়েছ, সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবু খান, ঘিলাছড়া ইউনিয়ন পরিষদের মেম্বার বুরহানুদ্দিন সিন্ধু, মেম্বার আবুল হোসেন, মেম্বার লাল মিয়া প্রমুখ।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!