বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

তিন নেতা আটক : ধরপাকড়ের অভিযোগ বিএনপির



বিএনপির কয়েকজন নেতাকে গত দুই দিনে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর হাফিজ উদ্দিন আহমদ এবং কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকনকে আটক করা হয়েছে বলে দলের পক্ষ থেকে জানানো হয়েছে। ঢাকার হাইকোর্ট এলাকা থেকে এ দুজনকে আটক করা হয়। এছাড়া মঙ্গলবার রাতে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলে সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতকে বিমানবন্দর থেকে আটক করা হয়।

গত মঙ্গলবার দুপুরে হাইকোর্ট এলাকায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির একটি মিছিল বেরুনোর পর দলটির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় হাইকোর্ট এলাকায় গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ এবং পুলিশের ওপর হামলার অভিযোগে ৫০০ জনকে আসামি করে মামলা করে পুলিশ। ইশতিয়াক আজিজ উলফাতকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

বিএনপির তরফ থেকে অভিযোগ করা হচ্ছে, হাইকোর্টের সামনে সংঘর্ষকে কেন্দ্র করে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে নতুন করে ধরপাকড় শুরু হয়েছে। তবে পুলিশ বলছে, যাদের গ্রেফতার করা হয়েছে তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে।

এদিকে হাইকোর্টের সামনের ভাঙচুরের মামলায় আগাম জামিন নিতে বৃহস্পতিবার দুপুরে হাইকোর্টে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ কয়েকজন নেতা। তাদের মধ্যে ছিলেন মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, কায়সার কামাল। আদালত তাদেরকে আট সপ্তাহের আগাম জামিন দিয়েছে। বিবিসি

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!