বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

বালাগঞ্জের বাণীগাঁও SESDP মডেল উচ্চ বিদ্যালয়ের স্টুডেণ্টস কেবিনেট নির্বাচন সম্পন্ন



বালাগঞ্জের বাণীগাঁও SESDP মডেল উচ্চ বিদ্যালয়ের স্টুডেণ্টস কেবিনেট নির্বাচন গত শনিবার (২৫ জানুয়ারি) সম্পন্ন হয়েছে। দিনভর ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে এ কেবিনেট নির্বাচনে ছাত্রছাত্রীরা তাদের নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেছে। কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে গণতন্ত্র চর্চা তৈরি করতে সারাদেশের ন্যায় বাণীগাঁও SESDP মডেল উচ্চ বিদ্যালয়ের মূলত এই স্টুডেণ্টস কেবিনেট নির্বাচনের আয়োজন।

নির্বাচন চলাকালে ভোট কেন্দ্র পরিদর্শন করেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট সমাজে সেবক শেখ নুরুল ইসলাম জিতু, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শেখ বদরুজ্জামান, তরুণ সমাজকর্মী ও সাংবাদিক এম. সাইফুর রহমান তালুকদার, স্থানীয় ইউপি সদস্য মজনু মিয়া, ইউপি সদস্য আফজাল হোসেন, সমাজসেবক আজিজুল হক প্রমুখ। এসময় বিদ্যালয় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রফিকুল ইসলাম ফকির ভোটকেন্দ্রের বিভিন্ন বুথ ঘুরে দেখান ও অতিথিদের নির্বাচনের সার্বিক বিষয় অবগত করেন।

বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট সমাজে সেবক যুক্তরাজ্য প্রবাসী শেখ নুরুল ইসলাম জিতু বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মকে গণতন্ত্রের চর্চার প্রতি আকৃষ্ট করতেই এই উদ্যোগ নিয়েছেন। এর মাধ্যমে শিশুরাও নিজেদের মধ্যে গণতন্ত্রের চর্চা করবে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শেখ বদরুজ্জামান বলেন, আজকের শিশুরাই আমাদের আগামীর ভবিষ্যত। এজন্য তাদের মধ্যে গণতন্ত্রের চর্চা খুবই প্রয়োজন। তাই এই উদ্যোগ প্রসংশনীয়।

তরুণ সমাজকর্মী ও সাংবাদিক এম. সাইফুর রহমান তালুকদার বলেন, আজকের এই শিশুরাই আগামী দিনে দেশ পরিচলনা করবে। তাই এখন এই নির্বাচনের মাধ্যমে তারা গণতন্ত্রের যে চর্চা করছে তা আগামী দিনে কাজে আসবে। একটি সুখি, সমৃদ্ধ দেশ গড়তে গণতন্ত্রের বিকল্প নেই। তাই প্রতিটি ক্ষেত্রে গণতন্ত্রের চর্চা অব্যাহত রাখতে হবে।

ভোট গ্রহণ শেষে নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ও ১০ম শ্রেণীর ছাত্র ইমন আহমেদ কাওছার নির্বাচিতদের নাম ঘোষণা করেন। নির্বাচিত হচ্ছেন – ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী সুজাত দেব সপ্ত ও সুরভী হক ঐশী, ৭ম শ্রেণীর আদিল আহমদ ও সুমাইয়া খানন, ৮ম শ্রেণীর সুমেলুর রহমান ও শেখ রাহিমা সুলতানা, ৯ম শ্রেণীর দবির হোসেন ফাহিম ও সূচনা বেগম এবং ১০ম শ্রেণীর মুতিউর রহমান ও সামিরা বেগম।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!