শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

আমেরিকায় মাস্ক-পিপিই তৈরির পরিকল্পনা করছে বেক্সিমকো গ্রুপ



আমেরিকার মিশিগানে ডেট্রয়েট শহরে মাস্ক ও ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম তৈরির প্ল্যান্ট করার পরিকল্পনা করছে বাংলাদেশের বেক্সিমকো গ্রুপ। ব্লুমবার্গের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

ইতিমধ্যে শিকাগোভিত্তিক জেস্ট ডিজাইনসের সঙ্গে কৌশলগত চুক্তি করেছে বেক্সিমকো। ডেট্রয়েটে স্থানীয় সরকার ও নগর কর্তৃপক্ষের সহায়তায় যৌথভাবে একটি পিপিই উৎপাদন কারখানা স্থাপনের সম্ভাব্যতা যাচাই করছে উভয় প্রতিষ্ঠান।

ডেট্রয়েট সিটির মেয়র মাইক ডুগান এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেছেন, ডেট্রয়েটবাসী পরিশ্রমী ও নতুন নতুন দক্ষতা শিখতে আগ্রহী। কাজের জন্য এটি একটি সঠিক জায়গা।

বেক্সিমকোর টেক্সটাইল ডিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও গ্রুপের পরিচালক সৈয়দ নাভিদ হোসেন বলেন, মাস্ক ও ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম তৈরির জন্য ডেট্রয়েটের প্ল্যান্টে তাঁদের কোম্পানি ২০ মিলিয়ন ডলার বিনিয়োগ করবে। আগামী নয় মাসের এই প্ল্যান্ট প্রস্তুত হয়ে যাবে। বাংলাদেশেও পিপিই ইন্ডাস্ট্র্রিয়াল পার্ক তৈরি করা হচ্ছে। সেখানে ৩০ মিলিয়ন ডলার বিনিয়োগ করা হবে।

এর আগে বেক্সিমকোর তৈরি করা ৬৫ লাখ পারসোনাল প্রটেকটিভ ইকুইপমেন্ট (পিপিই) বা সুরক্ষা পোশাক আমেরিকায় রপ্তানি হয়েছে। ২৫ মে এমিরেটসের একটি উড়োজাহাজে চেপে সেই পিপিই গাউনের প্রথম চালান দেশটির উদ্দেশ্যে রওনা হয়। আমেরিকার ফেডারেল ইমারজেন্সি এজেন্সির (এফইএমএ) জন্য দেশটির পোশাকের ব্র্যান্ড হেইনস বাংলাদেশের বেক্সিমকোর কাছ থেকে ৬৫ লাখ পিপিই গাউন কিনেছে। ১৯০১ সালে প্রতিষ্ঠিত হ্যানস প্রায় ৪০টি দেশে ব্যবসা করে। তাদের কর্মীর সংখ্যা ৬৫ হাজার ৩০০।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!