বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

শুভ জন্মদিন আমাদের উন্নয়নের স্বপ্নদ্রষ্টা



আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী আমাদের সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ এবং বালাগঞ্জ) আসনের উন্নয়নের স্বপ্নদ্রষ্টা। তিনি একজন পরিমার্জিত, পরিমিত রাজনীতিক। একজন সংসদ সদস্য হিসেবে জাতীয় এবং স্থানীয় পর্যায়ে দেশের উন্নয়ন-অগ্রগতির ব্যাপারে তিনি সব সময় অন্যদের থেকে আলাদা। কারণ তাঁর চিন্তা এবং কর্মপ্রচেষ্টা অনেক যুক্তিবাদী, পরিকল্পিত এবং শিল্পবৈশিষ্ট্য। তাঁর সততা, নিষ্ঠা এবং স্পষ্টবাদীতা প্রতিটি সচেতন মানুষকে মুগ্ধ করে। এসব অনন্য যোগ্যতার জন্য মানুষ তাঁকে অনেক সম্মান করে।

আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরীর উন্নয়নের ছোঁয়ায় দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ এবং বালাগঞ্জ উপজেলার প্রত্যন্ত জনপদের দৃশ্যপট দিনদিন বদলে যাচ্ছে। নতুন নতুন সড়ক, কালভার্ট নির্মাণ হচ্ছে। এবং পুরনো সড়কগুলো আধুনিক হয়ে উঠছে। আমাদের বালাগঞ্জ উপজেলা সদরে বড়ভাঙ্গা নদী এবং কুশিয়ারা নদীতে সেতু নির্মাণের মতো কয়েকটি উন্নয়ন কাজ বাস্তবায়নের পর বালাগঞ্জবাসীর কাছে তিনি প্রাতঃস্মরণীয় হয়ে থাকবেন। এসব ‘অসম্পূর্ণতা’র অবসান ঘটাতে পারার ব্যাপারে তাঁর প্রতি বালাগঞ্জের সচেতন নাগরিকদের বিন্দুমাত্র সংশয় নেই।

আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী দক্ষিণ সুরমার চন্ডীপুল থেকে সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়ক হয়ে বালাগঞ্জ উপজেলা সদর অতঃপর ফেঞ্চুগঞ্জ হয়ে সিলেট কদমতলী হুমায়ুন রশীদ চৌধুরী চত্ত্বর পর্যন্ত সুপরিকল্পিত একটি অভিনব ‘উন্নয়ন রোডম্যাপ’র স্বপ্নদ্রষ্টা। এরকম আরও অসংখ্য উন্নয়ন পরিকল্পনা তাঁর মেধা-মননে রয়েছে বলে আমাদের বিশ্বাস। এ বিষয়ে তিনি কয়েক বছর আগে আমাদের বালাগঞ্জের দেওয়ান বাজারে একটি অনুষ্ঠানে বিস্তারিত ব্যক্ত করেছেন। সেদিন তিনি এটাও বলেছিলেন, ‘বালাগঞ্জের দেওয়ান বাজার হবে একটি মিনি টাউন, উপশহর’। সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়কের টেকসই উন্নয়নের সূত্র ধরে তাঁর সেইদিনের বক্তৃতার বাস্তবতা এখন সময়ের ব্যাপার মাত্র। বালাগঞ্জবাসী তাঁর দক্ষ নেতৃত্ব এবং উন্নয়নের রোডম্যাপ ঘোষণার প্রতি পূর্ণ আস্থাশীল।
আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরীর ব্যক্তিগত জীবনে আজকের এই দিন (০৩ জানুয়ারি) একটি অনন্যদিন। আজ তাঁর জন্মদিন। তাঁর অনুরক্তদের জন্যও এ দিনটি একটি বিশেষ আনন্দের এবং আবেগের দিন। তাঁর জন্মদিনকে উপলক্ষ করে কিছু অনুভূতি প্রকাশ এবং আশা-আকাঙক্ষার প্রত্যাশা ব্যক্ত করতে পেরে অসংখ্য নেতাকর্মী, শুভানুধ্যায়ী আজ আনন্দিত। আমি নিজেও তাঁর একজন গুণমুগ্ধ হিসেবে কিছু লিখতে পেরে কিছুটা হলেও তৃপ্ত, আনন্দিত।

আজকের এইদিনে তাঁর প্রতি আমাদের অনেক অনেক শুভেচ্ছা, দোয়া এবং ভালোবাসা রইল। শুভ জন্মদিন আমাদের উন্নয়নের স্বপ্নদ্রষ্টা।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!