বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

বালাগঞ্জে মৎস্যখামারে বিষ প্রয়োগে ৩লাখ টাকার ক্ষয়ক্ষতি



বালাগঞ্জে একটি মৎস্যখামারে দুষ্কৃতকারীর বিষপ্রয়োগে প্রায় ৩লাখ টাকার ক্ষয়ক্ষতির সংবাদ পাওয়া গেছে। উপজেলার দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুর রশিদ কুতুব অভিযোগ জানিয়েছেন, স্থানীয় জামালপুর গ্রামের শাহ জামাল ব্রিকস ফিল্ডের পাশে তার এ মৎস্যখামারে শত্রুতামূলকভাবে কে বা কারা বিষপ্রয়োগ করেছে। এতে তার প্রায় ৩লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বিষয়টি বালাগঞ্জ থানা পুলিশকে অবহিত করা হয়েছে। পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত শনিবার (০২ জানুয়ারি) দিবাগত রাতে সংশ্লিষ্ট নৈশপ্রহরীর নজর এড়িয়ে কে বা কারা প্রায় ৩একর বিস্তৃত মৎস্যখামারে বিষপ্রয়োগ করে যায়। পরদিন সকাল থেকে খামারের মাছ মরতে শুরু করে। গত ৩দিনে লাখ লাখ টাকার মাছ মরে গেছে। আজ মঙ্গলবার (০৫ জানুয়ারি) পর্যন্ত দেশীয় বিভিন্ন প্রজাতির মাছ মরে পচে ভেসে উঠছে। খামারের স্বত্তাধিকারী সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদ কুতুব অভিযোগ করেছেন খামারের মাছ চুরি বা আত্মসাতের জন্য বিষপ্রয়োগ করা হয়নি। সম্পূর্ণ শত্রুতামূলকভাবে তাকে ক্ষতিগ্রস্ত করার জন্য বিষপ্রয়োগ করা হয়েছে। তিনি জানান, স্থানীয় হাওরে তার আরও ৩/৪টি জলাশয় রয়েছে। এসব জলাশয়েও বিষপ্রয়োগের ব্যাপারে তার আশঙ্কা রয়েছে। স্থানীয় জামালপুর গ্রামবাসী এবং বালাগঞ্জ থানা পুলিশকে এ বিষয়ে অবহিত করা হয়েছে। তিনি জানান, এ ব্যাপারে গ্রামবাসীর সিদ্ধান্তের আলোকে পরবর্তী করণীয় নির্ধারণ করবেন।

এদিকে মৎস্যখামারে বিষপ্রয়োগের ব্যাপারে জানতে চাইলে বালাগঞ্জ থানার অফিসার ইন-চার্জ গাজী আতাউর রহমান মৌখিক অভিযোগ পাওয়ার বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!