শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

ফেঞ্চুগঞ্জ উপজেলায় আবাসন প্রকল্পের ঘর নির্মাণে দুর্নীতির অভিযোগ



ফেঞ্চুগঞ্জ উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য দ্বিতীয় দাপে স্হায়ী আবাসন নির্মান করা হচ্ছে। উপজেলার নতুন ৫২ টি পরিবার পাকাঘর পাওয়ার অপেক্ষায় রয়েছে। প্রাধানমন্ত্রীর আশ্রায়ন -২ প্রকল্পের আওতায় ৫২ টি পরিবারের জন্য সরকারি খাস জমিতে এসব ঘর নির্মাণের কাজ চলছে।

শেখ হাসিনার উপহার মুজিববর্ষে ফেঞ্চুগঞ্জ উপজেলায় গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আবাসন হিসেবে প্রদও খাস জমিতে ঘর নির্মিত ঘরের কাজে অনিয়মের অভিযোগ উঠেছে।

সরজমিনে আজ উপজেলার উত্তর কুশিয়ারা ইউনিয়নের বাড়ুয়া মৌজায় নির্মাণাধীন ঘর গুলো ঘুরে দেখা যায় বেশিরভাগ ঘরের কাজ শেষ পর্যায়ে। ঘরে ব্যবহৃত ইট গুলো নিন্মমানের যা ঘরের দেয়ালে ব্যবহার হচ্ছে। মাটির মতো নরম ইট দিয়ে গাতনি করা হচ্ছে বলে অভিযোগ করেন ঘর প্রত্যাশি ও স্হানীয়রা।

সেই সাথে তারা আরো অভিযোগ করেন- সামান্য বালির সাথে বেশিরভাগ ভিটি বালি ব্যাহার হচ্ছে। সিমেন্টের পরিমান অল্প দেয়া হচ্ছে। কোন মতে একটি ছোট রড দিয়ে মাড়ল আটকানো হচ্ছে যা মোটে ও নিয়মে পড়ে না। তার পর ঘাতনিতে অনিয়মেরর অভিযোগ করেন দিনপুরের আব্দুল মছব্বির! নতুন ঘর প্রত্যাশি এসব অভিযোগ করেন। তিনি বলেন মাইজগাও ইউনিয়নের সোহেল এসব কাজ করাচ্ছেন।

খিলপাড়া গ্রামের ছানা মিয়া ঘর প্রত্যাশি বলেন- এসব ঘর ভিটি মাটি দিয়ে তৈরি এসব ঘর দুর্বল কাজে ব্যবহার হচ্ছে! বাজে ইট, কম সিমেন্ট- বালি মাটি।

ঘর প্রত্যাশি কয়েকজন বলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এসব ঘর পরিদর্শন করে এসব ইট ব্যাবহারে নিশেদ করেছেন। তিনি বলেন ছাখন মেম্বার নিষেদের মাঝেও বেআইনি ভাবে এসব ব্যবহার করছে!

আব্দুল মছব্বিরের ছেলে বলেন- তারা চায় কোন মতে ঘর টা দাড় করাতে। পরবর্তিতে কি হবে তা তাদের দেখার বিষয় নয়।

আরেক জন নাম প্রকাশ না করে বলেন- রাবার কাঠ দিয়ে ছানি দেয়া হচ্ছে। ছাখন মেম্বারের ঘর নির্মাণের রাজ মিস্ত্রি মানিক শেষে স্বীকার করলেন তারা যে ইট দিয়ে করছেন তা নিন্ম মানের।

ঘর প্রত্যাশিরা বলেন- সব কাজ হচ্ছে নিয়মবহির্ভূত, হাওরের মাঝে এসব ঘর তাই কেউ এখানে আসে না। আর ঠিকাদার যা ইচ্চা তা কাজ করে যাচ্ছে। আর প্রশাসনের লোক এলে ও তারা কথা বলতে পারেন না।

ঘরের ঠিকাদার ছাখন মেম্বার বলেন- ঘরের কাজ ঠিক আছে কোন অনিয়ম হয়নি।

পিআইও বাধন কান্তি সরকার বলেন প্রথমে কিছু ইটে সমস্যা ছিল আমরা তা ব্যাবহার করতে নিষেধ করেছি। এখন নিন্ম মানের কাজ হওয়ার কথা না।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!