বুধবার, ২৪ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বালাগঞ্জে প্রবাসী মাসুকের অর্থায়নে সড়কে মাটিভরাট কাজের উদ্বোধন



সৌদি আরবস্থ সিলেট বিভাগ প্রবাসী পরিষদের সাবেক সভাপতি, সিলেটের বালাগঞ্জ উপজেলার দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এণ্ড কলেজের আজীবন দাতা সদস্য, আব্দুল আজিজ মাসুক ফাউণ্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান, মোরারবাজারস্থ নেহার কমিউনিটি সেণ্টারের স্বত্বাধিকারী, বিশিষ্ট সমাজকর্মী, শিক্ষানুরাগী আব্দুল আজিজ মাসুক বালাগঞ্জ উপজেলার প্রত্যন্ত জনপদের দু’টি সড়কে মাটি ভরাট কাজের জন্য ১লাখ টাকা অনুদান প্রদান করেছেন।

উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের কুকুরাইল টুলবাড়ি থেকে পশ্চিম গৌরীপুর ইউনিয়নের কলুমপুর এবং কুকুরাইল জামে মসজিদ থেকে ফেঞ্চুগঞ্জ উপজেলার উত্তর কুশিয়ার ইউনিয়নের পাঠানচক (কটালপুর) পর্যন্ত নির্মিয়মাণ সড়কের অসম্পূর্ণ কাজ বাস্তবায়নের জন্য তিনি এ অনুদান প্রদান করছেন।

সম্প্রতি এলাকাবাসীর অর্থায়নে এ দু’টি সড়কের চলমান উন্নয়ন কাজ নিয়ে বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. জিল্লুর রহমান জিলুর একটি ভিডিও প্রতিবেদনে এলাকাবাসীর দুরবস্থা বিষয়ে অবহিত হয়ে এবং তাদের সহযোগিতার আহবানে সাড়া দিয়ে প্রবাসী সমাজকর্মী আব্দুল আজিজ মাসুক এ অনুদান দিয়েছেন।

জানা গেছে, বালাগঞ্জের দেওয়ান বাজার ইউনিয়নের কুকুরাইল টুলবাড়ি থেকে পশ্চিম গৌরীপুর ইউনিয়নের কলুমপুর পর্যন্ত সড়কটি প্রায় ৪কিলোমিটার এবং কুকুরাইল জামে মসজিদ থেকে ফেঞ্চুগঞ্জের পাঠানচক (সেনবাজার, কটালপুরগ্রামী) সড়কটি প্রায় ৬কিলোমিটার দীর্ঘ। এ দু’টি সড়কের মধ্যে কলুমপুরগামী সড়কের পুরো অংশে আংশিক মাটি ভরাট সম্পন্ন হলেও পাঠানচক (সেনবাজার, কটালপুরগামী) সড়কের প্রায় ২কিলোমিটার সড়কে মাটিভরাট অসম্পূর্ণ রয়েছে।

এলাকাবাসী জানিয়েছেন, এ দু’টি সড়কে প্রয়োজনীয় মাটি ভরাটের জন্য অন্তত ১৫/২০লাখ টাকা প্রয়োজন। এলাকাবাসী জানান, পর্যাপ্ত মাটিভরাট কাজ শেষে বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ উপজেলার স্থানীয় অন্তত ২০/২০টি গ্রামের সহজ যোগাযোগ ব্যবস্থা গড়ে উঠবে। তারা এ ব্যাপারে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

এদিকে সোমবার (২১ জুন) দুপুরে প্রবাসী সমাজকর্মী আব্দুল আজিজ মাসুকের অর্থায়নে ওই দু’টি সড়কের অসমাপ্ত অংশে পুনরায় মাটি ভরাট কাজ শুরু করা হয়েছে। মাটি ভরাট কাজের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন – বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. জিল্লুর রহমান জিলু, দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের স্থানীয় ৫নং ওয়ার্ডের সদস্য শামসুল ইসলাম ইরন, দেওয়ান বাজার ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক জমির উদ্দিন, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সহ সাধারণ সম্পাদক এমএ কাদির, গহরপুর ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি ইব্রাহিম ফরহাদ, স্থানীয় কুবেরাইল ও কুকুরাইল গ্রামের সমাজকর্মী জাহির আলী, আব্দুস সোবহান, সেবুল মিয়া, নূর মিয়া, শানুর মিয়া, ফটিক মিয়া, প্রনজিৎ দাস, আব্দুল খালিক, আজম আলী, মনু মিয়া, কনর মিয়া, মঈন উদ্দিন, মখলিছ মিয়া, প্রজিৎ চন্দ্র দাস, করুণা বিশ্বাস, দয়াময় দাস, রহমত আলী, গয়াসপুর গ্রামের মুরুব্বি মস্তব আলী, শিক্ষার্থী আব্দুল্লাহ আল আমিন প্রমুখ। স্থানীয় এলাকাবাসী প্রবাসী সমাজকর্মী আব্দুল আজিজ মাসুকের এ অনুদান প্রদানের জন্য তার প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এলাকাবাসী এ দু’টি সড়ক বাস্তবায়নের জন্য সরকারের পাশাপাশি দেশে-বিদেশে অবস্থানরত বিত্তবানদের আরও সহযোগিতা কামনা করেছেন।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!