বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর ২০২২ খ্রিস্টাব্দ | ২৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ

বালাগঞ্জের অসহায় গেদু মিয়ার পাশে মহৎ হৃদয়ের কিছু মানুষ



‘কে শুনে গরীবের কথা অভাবে তার দূর্বলতা, গরীবের জুটের না মুকির খাটা’ সম্প্রতি এমনি আবেগময় কথাগুলো বাজারে আসার কারণ জানতে চাইলে স্থানীয় মাদ্রাসা বাজার দাঁড়িয়ে লাইভে উক্ত প্রতিবেদকের কাছে বলেন, বালাগঞ্জ উপজেলার বড়জমাত কদমতলা গ্রামের অসহায় জোয়াদ উল্লাহ গেদু মিয়া (৭৫)। তিনি করোনা থেকে মানুষ বাঁচানোর জন্য কঠোর লকডাউনের উদ্যোগ গ্রহণ করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে উপরোক্ত কথাগুলোর পাশাপাশি আরো বলেন, কাম-কাজ নাই, বাচ্ছা-কাচ্ছারা উপাস, জানের মায়া ছাড়িয়া বাজারঅ আইছি, বিরাট অসুবিধায় আছি, টেকা- পয়সাও নাই, যদি চাউল এক শের নিতাম পারি বাচ্ছাকাচ্চা লইয়া খাইতাম, আমার মত আরো অনেক আছেন কইতেও পারছে না সইতে পারছে না।

এরপর গেদু মিয়ার অবস্থার কথা এবং প্রথম ধাপের বিগত ১সপ্তাহে বালাগঞ্জের সার্বিক পরিস্থিতি তুলে ধরে এ নিয়ে গত বৃহস্পতিবার ‘দৈনিক সবুজ সিলেট’, অনলাইন পত্রিকা ‘বালাগঞ্জ প্রতিদিন’ ও ‘ফ্রান্স দর্পণ’ অনলাইন পত্রিকায় একই প্রতিবেদকের সংবাদ প্রকাশিত হওয়ার পর ‘বালাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তার’ প্রতিবেদকের মাধ্যমে জোয়াদ উলল্লাহর মোবাইল নম্বর সংগ্রহ করে তাহার সাথে সরাসরি আলাপ করে খুঁজখবর নেন। অন্যদিকে বালাগঞ্জের অসহায় গেদু মিয়া’র সমস্যার কথা শুনে সাহায্যের হাত বাড়ি দেন মহৎ হৃদয়ের কিছু মানুষ।উক্ত সংবাদের প্রেক্ষিতে অনলাইন পত্রিকা ‘বালাগঞ্জ প্রতিদিন’ এর পক্ষ থেকে জোয়াদ উলল্লাহ গেদু মিয়াকে কিছু নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক, বর্তমান যুক্তরাজ্য প্রবাসী মুহাম্মাদ শরীফুজ্জামানের পাঠানো সেই নগদ ৫হাজার টাকার অনুদান শুক্রবার (৯ জুলাই) বিকেলে তাঁর কাছে হস্তান্তর করা হয়। অনুদানের অর্থ হস্তান্তরকালে সংক্ষিপ্ত পরিসরের এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক  সাংবাদিক মো. জিল্লুর রহমান জিলু। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট ক্রীড়ানুরাগী ও সমাজসেবী মো. আছলাম খান, সাবেক ইউপি সদস্য মাওলানা আজমান আলী, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক ও উক্ত সংবাদের প্রতিবেদক এসএম হেলাল।

এর আগে বালাগঞ্জ উপজেলা পরিষদের বিগত নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী, দেওয়ানবাজার ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য মোস্তাক আহমদ গত বৃহস্পতিবার দুপুরে কিছু খাদ্যসামগ্রী অসহায় গেদু মিয়ার হাতে তুলে দেন। এ সময় তাহার সাথে ছিলেন তরুণ ব্যবসায়ী আব্দুর রহমান তুহিন।  আলাপকালে তিনি চলতি পরিস্থিতিতে সংবাদিকদের ভুমিকার প্রশংসা করেন এবং বালাগঞ্জে কর্মরত সাংবাদিকদের উপহার প্রদানেরও আশ্বাস দেন।

এছাড়া দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল আলম তাহার ব্যক্তিগত পক্ষ থেকে জোয়াদ উল্লাহ গেদু মিয়াকে চাল, ডাল, তেলসহ কিছু নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র প্রদান করেন। তিনি বৃহস্পতিবার বিকেলে স্থানীয় মাদ্রাসা বাজারে গেদু মিয়ার ছেলের হাতে এ খাদ্যসামগ্রী তুলেদেন। এসময় উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবে অর্থ সম্পাদক এসএম হেলাল।

আলাপকালে চেয়ারম্যান নাজমুল আলম বলেন, আমাদের বালাগঞ্জের মাননীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা আমাকে উক্ত ব্যক্তির বিষয়ে বলেছেন। এবং তাৎক্ষণিক আমি কিছু খাদ্য সামগ্রীর ব্যবস্থা করেছি।

পরে সন্ধ্যায় সৌদিআরবস্থ সিলেট বিভাগ প্রবাসী পরিষদের সাবেক সভাপতি, বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষানুরাগী আব্দুল আজিজ মাসুক অসহায় ঐ ব্যক্তিকে নগদ ৫হাজার টাকা অনুদান প্রদান করেন। অনুদানের উক্ত অর্থ প্রদানকালে উপস্থিত ছিলেন – দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার নেছাওর আলী, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল কাদির ও উক্ত সংবাদের প্রতিবেদক এসএম হেলাল। অর্থসহায়তা পেয়ে জোয়াদ উল্লাহ গেদু মিয়া আল্লাহর শুকরিয়া আদায় করে দাতাদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

আলাপকালে তিনি কাতর সুরে বলেন, ‘ আমার একটা টিউবওয়েল বড় প্রয়োজন। বাড়ীতে নাওয়া-খাবার জন্য কোন পানির ব্যবস্থা নাই। অনেকদূর থেকে পানি আনতে গিয়ে প্রতিদিন নানা সমস্যায় পড়তে হয়। আমি সকলের দোয়া কামনা করছি।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!