বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

বালাগঞ্জে প্রবাসী সমাজসেবী রেজওয়ান আলী কয়েছের সমাজসেবামূলক কর্মকাণ্ড অব্যাহত



বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের শিওরখাল গ্রামের যুক্তরাজ্য প্রবাসী সমাজসেবী রেজওয়ান আলী কয়েছ এর ব্যতিক্রমধর্মী সমাজসেবামূলক কর্মকাণ্ড অব্যাহত রয়েছে।
সমাজে যেখানে চিন্তার দীনতা, উদ্যম-উদ্যোগের
অভাব এবং ত্যাগ স্বীকারের অনীহা অন্যতম প্রতিবন্ধকতা, সেখানে তিনি নিজ কর্মদ্বারা প্রমাণ করার চেষ্ঠা করছেন যে, উদ্দেশ্য যদি মহৎ হয়, লক্ষ্য যদি স্থির থাকে, প্রচেষ্টা যদি আন্তরিক হয়, তবে মহৎ কাজ করা সম্ভব। এর অংশ হিসেবে সোমবার (৬ সেপ্টেম্বর) দুপুরে সমাজসেবী রেজওয়ান আলী কয়েছ এর উদ্যোগে ৫০টি অসহায় পরিবারদের মধ্যে চতুর্মাত্রিক চাল বিতরণ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, বিগত দুই যুগ ধরে রেজওয়ান আলী গ্রাম এবং এলাকার অসহায় মানুষদেরকে সাহায্যের হাত বাড়িয়ে আসছেন। তাঁর ব্যতিক্রমী পরিকল্পনা ইতিমধ্যে দেশ-বিদেশে প্রশংশিত হয়েছে।

বিগত ২০১৯ সালের সেপ্টেম্বর মাস থেকে তাঁর নিজ উদ্যোগে গ্রামের দরিদ্র মানুষদের কথা চিন্তা করে ৩৫টি পরিবারকে প্রতি চারমাস পর পর প্রত্যক পরিবারকে এক বস্তা চাল দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। পূর্বের সেই ৩৫টি পরিবারের সাথে যোগ করে চলতি বছরের মে মাস থেকে বর্তমানে ৫০টি পরিবারকে ৫০ বস্তা চাউল প্রদান শুরু করেছেন। গতকাল এ চাল বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্রামের প্রবীণ মুরব্বী হাজী ওয়াহিদ আলী।

মো. জয়নাল খানের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের অর্থসম্পাদক এসএম হেলাল ও সদস্য তারেক আহমদ। অনুষ্ঠানে বক্তৃতা করেন – যুবনেতা মো. সমছু মিয়া, জহির খান, আব্দুস শহিদ, জুবায়ের আহমদ খান রাজু প্রমুখ।

এসময় বক্তারা রেজওয়ান আলী কয়েছকে গরীবের বন্ধু আখ্যায়িত করে বলেন, সমাজসেবী রেজওয়ান আলী কয়েছ এলাকার একজন দানশীল ব্যক্তি হিসেবে সবার কাছে সুপরিচিত। তিনি নিজ গ্রামের রাস্তা ঘাট, মসজিদ, গরিব-দুঃখি মানুষের ঘর নির্মাণসহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডের পাশাপাশি দেশ-বিদেশে নানা উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাচ্ছেন।

এদিকে আলাপকালে সমাজসেবী রেজওয়ান আলী কয়েছ বলেন, আল্লাহ আমাকে যা দিয়েছেন তা থেকে একটু হলেও অসহায় মানুষকে সাহায্য করার চেষ্টা করি, মানুষকে সাহায্য করা অনেক বড় একটি নেয়ামত, একদিন সব ছেড়ে আমরা চলে যাবো, সাথে কিছু যাবে না, যাবে শুধু খারাপ ও ভালো কাজের আমল। এ বিশ্বাস নিয়ে আমার এ কর্মকান্ড আমৃতু অব্যাহ থাকবে ইনশাআল্লাহ্।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!