বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর ২০২১ খ্রিস্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ

বালাগঞ্জে কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া শান্তিপূর্ণভাবে ধর্মঘট পালিত



৫ দফা দাবিতে আদায়ের লক্ষ্যে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের প্রথম দিন কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া বালাগঞ্জে শান্তিপূর্ণভাবে অতিবাহিত হয়েছে।
সোমবার (২২ নভেম্বর) সিলেট -সুলতান পুর ও তাজপুর বালাগঞ্জ সড়কসহ উপজেলার প্রায় সকল সড়কে বাস, সিএনজি, লেগুনাসহ সবধরনের যানবাহন চলাচল প্রায় বন্ধ ছিল। ব্যাটারী চালিত রিকশা চলাচল করলেও অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ রয়েছে।

সকাল থেকে ধর্মঘের সমর্থনে বিভিন্ন স্থানে চালকরা সড়কে গাড়ি দাঁড় করিয়ে রাস্তা বন্ধ করে রাখতে এবং স্থানীয় জনসাধারণের সাথে বাকবিতন্ডার অভিযোগ রয়েছে । সড়ক সমূহে স্বাভাবিক যানবাহন চলাচল না থাকায় যাত্রীসাধারণকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। এছাড়া উপজেলার কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। বিভিন্ন এলাকা ঘুরে উপজেলার একাধিক স্থানে চালকদের পিকেটিং করতে দেখা গেছে।

আলাপকালে বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ নাজমুল ইসলাম জানিয়েছেন, ধর্মঘট চলাকালে কোথাও কোন অনাকাঙ্ক্ষিত ঘটনার খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, পরিবহন শ্রমিকদের দাবিগুলো হচ্ছে: সিলেট জেলা অটোটেম্পু, অটোরিকশা চালক শ্রমিক জোট (রেজি নং: ২০৯৭) এর ত্রি-বার্ষিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করা ও বিনা প্রতিদ্বন্দ্বিতায় ঘোষিত কমিটি বাতিল করা এবং মনোনয়ন ফি বাবদ আদায় করা টাকা ফেরত দেওয়া; সিলেটের আঞ্চলিক শ্রম দফতরের উপপরিচালককে প্রত্যাহার, সিলেট জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের (রেজি নং: বি-১৪১৮) নেতাদের ওপর দায়ের করা মামলা প্রত্যাহার, ট্রাফিক পুলিশ ও হাইওয়ে পুলিশের সব হয়রানি বন্ধ, মেয়াদোত্তীর্ণ শেরপুর, শেওলা, লামাকাজী, শাহপরাণ ও ফেঞ্চুগঞ্জ সেতু থেকে টোল আদায় বন্ধ এবং চৌহাট্টাসহ নগরীর বিভিন্ন স্থানে সব ধরনের গাড়ি পার্কের ব্যবস্থা করা।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!