বুধবার, ১৯ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

ডা. মাহমুদ আলী মাস্টার ফাউণ্ডেশনের খাদ্যসামগ্রী বিতরণ



আসন্ন পবিত্র রমজান মাস উপলক্ষে দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামের সুবিধাবঞ্চিত ১শ ৬০টি পরিবারকে ডা. মাহমুদ আলী মাস্টার ফ্যামিলি ফাউণ্ডেশনের পক্ষ থেকে খাদ্যসামগ্রী প্রদান করা হয়েছে। ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আমেরিকা প্রবাসী সমাজকর্মী উবায়দুর রহমান মাছুম এবং তাদের পারিবারিক অর্থায়নে প্রায় ৩লাখ টাকা ব্যয়ে বৃহস্পতিবার (৩১ মার্চ) সকালে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

স্থানীয় বাদেশপুর (সরকারবাড়ি) গ্রামে খাদ্যবিতরণ অনুষ্ঠানে বক্তৃতা করেন ডা. মাহমুদ আলী মাস্টার ফ্যামিলি ফাউণ্ডেশনের উপদেষ্টা ও জালালপুর ডিগ্রি কলেজ গভর্ণিং বডির সাবেক সদস্য ডা. মাহবুব আলম, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, জালালপুর ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য হাফিজ মাওলানা ওয়ারিছ উদ্দিন আল মাসউদ, প্রবীণ মুরুব্বি এলাইছ মিয়া, আব্দুল খালিক, হাজী আব্দুল হামিদ, পংকি মিয়া, ইর্শ্বাদ আলী, মখই মিয়া, ফাউন্ডেশনের কর্মকর্তা আশরাফ আলী, আনোয়ার আলী, তরুণ সমাজকর্মী আবু বকর জাভেদ, মোজাক্কির আলম শুভ, সেকুল ইসলাম, মাইজুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, দক্ষিণ সুরমার জালালপুর বাজারের এক সময়ের স্বনামখ্যাত চিকিৎসক, ওসমানীনগর উপজেলার দয়ামীর সদরুন্নেছা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক, প্রবীণ মুরুব্বি ডা. মাহমুদ আলী মাস্টার ২০১৬ সালে আমেরিকায় মৃত্যুবরণ করেন। জালালপুর ইউনিয়নের বাদেশপুর (সরকারবাড়ি) গ্রামের কৃতিসন্তান সর্বজন শ্রদ্ধেয় প্রয়াত ডা. মাহমুদ আলী মাস্টার স্মরণে তাঁর পরিবারের পক্ষ থেকে ২০২১ সালে এ ফাউণ্ডেশন প্রতিষ্ঠা করা হয়। ইতোমধ্যে এ ফাউণ্ডেশনের পক্ষ থেকে স্থানীয় অস্বচ্ছল, সুবিধাবঞ্চিতদের জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে।

আলাপকালে ফাউণ্ডেশনের প্রতিষ্ঠাতা ও ডা. মাহমুদ আলী মাস্টারের বড় ছেলে উবায়দুর রহমান মাছুম বলেন, আমাদের পারিবারিক উদ্যোগে এ ফাউণ্ডেশন প্রতিষ্ঠাতা করা হয়েছে। আমাদের সাধ্যানুযায়ী সমাজের অস্বচ্ছল, সুবিধাবঞ্চিতদের পাশে থাকতে সকলের দোয়া চাই।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন