রবিবার, ২২ মে ২০২২ খ্রিস্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ

বালাগঞ্জে ব্যবসাপ্রতিষ্ঠানে অগ্নিকাণ্ডে ৫লাখ টাকার ক্ষয়ক্ষতি



বালাগঞ্জের আজিজপুর বাজারের একটি ব্যবসাপ্রতিষ্ঠানে অগ্নিকাণ্ডে প্রায় ৫লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। অগ্নিকাণ্ডে দোকানের সম্পূর্ণ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। গত রোববার (৮মে) দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে ভষ্মিভূত আজিজ ম্যানশনের প্রমি ভেরাইটিজ ষ্টোরের প্রোপাইটর প্রতাপ পুরকায়স্থ অভিযোগ জানিয়েছেন, দোকানের তালা ভেঙ্গে শত্রুতা করে তার দোকানে অগ্নিসংযোগ করা হয়েছে। অগ্নিকাণ্ডে তার প্রায় ৫লাখ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া দুই/আড়াই লাখ টাকার বাকির হিসেব রাখার খাতাপত্র সম্পূর্ণ ছাই হয়ে গেছে। বালাগঞ্জ থানার এসআই জহর লাল দত্তের নেতৃত্বে একদল পুলিশ সোমবার (৮মে) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সরেজমিন পরিদর্শনকালে ব্যবসায়ী প্রতাপ পুরকায়স্থ জানান, গত রোববার রাত ১০টায় দোকান তালাবদ্ধ করে তিনি প্রতিদিনের মত তার স্থানীয় বনগাঁও গ্রামের বাড়ি চলে যান। রাত সাড়ে ৪টার দিকে স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসীর মাধ্যমে তিনি দোকানে অগ্নিকাণ্ডের সংবাদ জানতে পান। এরপর বাজারে এসে দোকানের আগুন নেভাতে গিয়ে লক্ষ্য করেন দোকানের সাটার কিছুটা ফাঁক রয়েছে এবং তালা ভেঙ্গে দূরে ফেলে রাখা হয়েছে। তিনি অভিযোগ জানান, শত্রুতা করে তার দোকানে অগ্নিসংযোগ করা হয়েছে। তবে কে বা কারা শত্রুতা করেছে তা তিনি বলতে পারছেন না। তিনি জানান, ইতোপূর্বে ৪মাস আগেও কে বা কারা পত্রিকায় আগুন ধরিয়ে দোকানে অগ্নিসংযোগের অপচেষ্টা করেছে। আরও আগে দোকানের তালাগুলোতে সুপারগ্লু দিয়ে বন্ধ করে রাখা হয়েছিল। তিনি এসব অভিযোগ মার্কেটের স্বত্ত্বাধিকারী আমিরুল ইসলাম রুবেলসহ স্থানীয় ব্যবসায়ীদের অবহিত করেছিলেন।

এদিকে বালাগঞ্জের আজিজপুর বাজারের প্রমি ভেরাইটিজ ষ্টোরে অগ্নিসংযোগের এ ঘটনায় বাজারের ব্যবসায়ী এবং এলাকাবাসী দুঃখ প্রকাশ করেছেন। সমাজকর্মী খলকু মিয়া, আমিরুল ইসলাম রুবেল, মো. খসরুজ্জামান, আজিজপুর বাজারের ব্যবসায়ী মো. নুনু মিয়া, খন্দকার সালেহ আহমদ, ইসমাইল আলী, মনোয়ার হোসেন প্রমুখ এ ঘটনার সঠিক তদন্ত এবং জড়িত অপরাধীদের শাস্তির দাবি জানিয়েছেন। আলাপকালে বালাগঞ্জ থানার এসআই জহর লাল দত্ত জানান, এ বিষয়ে ব্যবসায়ী প্রতাপ পুরকায়স্থ বালাগঞ্জ থানায় একটি সাধারণ ডাইরি করেছেন। তিনি জানান, বৈদ্যুতিক কারণে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!