বুধবার, ৫ অক্টোবর ২০২২ খ্রিস্টাব্দ | ২০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামীণ জনসাধারণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন: মোগলাবাজারে ডা. রোকেয়া সুলতানা



বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. রোকেয়া সুলতানা বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের প্রত্যেক নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছেন বন্যায় কবলিত মানুষজন যাতে আশ্রয়কেন্দ্রে অভূক্ত না থাকে, তাদের চিকিৎসার যেনো কোনো কমতি না হয়। তারই আলোকে আপনাদের সন্তান ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল তার এলাকার বন্যার্ত মানুষজনের জন্য খাদ্যসামগ্রী ও বিনামূল্যে ওষুধসহ চিকিৎসা সেবা প্রদান অব্যাহত রেখেছেন।

ডা. রোকেয়া সুলতানা বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ পরিপালনের জন্যই আপনাদের এখানে ছুটে এসেছি। মাননীয় প্রধানমন্ত্রী শুধু দুর্যোগ মোকাবেলাই করেন না, তিনি সারাক্ষণই গ্রামীণ জনপদের মানুষের ভালো থাকার কথাও চিন্তা করেন। তিনি বিধবা ভাতা, বয়ষ্ক ভাতা, বাচ্চাদের লেখাপড়ার টাকা, কমিউনিটি ক্লিনিক বাস্তবায়ন করে গ্রামীণ জনসাধারণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা নিশ্চিত করেছেন। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রী ইতিমধ্যেই দশ হাজার টাকা করে পৌঁছে দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শীতা ও বিচক্ষণতার ফলেই বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে।

শুক্রবার (৮ জুলাই) সকালে দক্ষিণ সুরমা উপজেলার মোগলাবাজার ইউনিয়নের রেবতি রমন দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়ে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলালের উদ্যোগে স্থানীয় বন্যার্ত মানুষদের মধ্যে বিনামূল্যে ঔষুধসহ চিকিৎসা সেবা প্রদান কার্যক্রমে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এসময় প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী দুলাল।

এসময় অন্যান্যদের মাঝে বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন – সিলেট জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. শাকির আহমদ শাহিন, অধ্যাপক ডা. সব্যসাচী রায়, মোগলাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল ইসলাম শাইস্তা, সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি ডা. রকিবুল হাসান জুয়েল, ডা. রেজাউল কবির রাজিব, ডা. সৌম্যজিত দে, ডা. বুদ্ধদেব কর, ডা. ইমরান আহমদ, ডা. সাদিকুর তানভির, ডা. মিল্টন আহমদ, যুবলীগ নেতা নন্দন চন্দ্র পাল, মুক্তিযুদ্ধ মঞ্চ বালাগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক তারেক আহমদ, মোগলাবাজার ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান রুমেল আহমদ, ১নং ওয়ার্ডের ইউপি সদস্য ময়নুল ইসলাম, ৪ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য তোয়াহিদ আলী, ৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শওকত আলী, সাধারণ সম্পাদক লিলাজ মিয়া, রেবতিরমন হাইস্কুলের সাবেক ব্যবস্থাপনা কমিটির সদস্য আব্দুল খালিক তুতি, ছাত্রলীগ নেতা আব্দুল ওয়াহিদ, রায়হান আহমদ বিলাল প্রমুখ।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!