শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

টিকটককে জরিমানা করতে পারে বৃটেন



টিকটককে জরিমানা করতে পারে বৃটেন। শিশুদের প্রাইভেসি সুরক্ষা করতে ব্যর্থ হওয়ায় টিকটক এ জরিমানার সম্মুখীন হতে পারে। আর টিকটকের উপর এ জরিমানা হলে তা হবে ২৭ মিলিয়ন পাউন্ড এর মতো। এ নিয়ে একটি তদন্ত চালায় দেশটির তথ্য কমিশনারের কার্যালয় (আইসিও)। এতে দেখা যায়, ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মটি বৃটিশ আইন মেনে ১৩ বছরের কম বয়স্ক শিশুদের তথ্য সুরক্ষিত রাখতে ব্যর্থ হয়েছে। তারা পিতা-মাতার অনুমতি ছাড়াই শিশুদের তথ্য প্রসেসিং করেছে।

ইউকে টেক এর এক রিপোর্টে বলা হয়েছে, টিকটককে এখনই কোনো ধরণের আর্থিক জরিমানা করেনি বৃটেন। তারা শুধুমাত্র একটি সতর্কতা হিসাবে একটি নোটিস পাঠিয়েছে টিকটকের কাছে। তাই আনুষ্ঠানিকভাবে কোনো নির্দেশ না এলে এই দফায় জরিমানা থেকে বেঁচে যাবে চীনা কোম্পানিটি।

জানা গেছে, ২০১৮ সালের মে মাস থেকে ২০২০ সালের জুলাই মাসের মধ্যে শিশুদের প্রাইভেসি নিয়ে এই অভিযোগ আসে টিকটকের বিরুদ্ধে। এ নিয়ে তথ্য কমিশনার জন এডওয়ার্ডস বলেন, আমরা চাই আমাদের শিশুরা ডিজিটাল দুনিয়া সম্পর্কে শিখুক এবং অভিজ্ঞতা অর্জন করুক। তবে এ জন্য অবশ্যই তাদের তথ্যের সুরক্ষা গুরুত্বপূর্ণ। যারা ডিজিটাল সেবা প্রদান করছে, এই সুরক্ষা নিশ্চিত তাদের দায়িত্ব। কিন্তু টিকটক এতে ব্যর্থ হয়েছে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!