রবিবার, ১৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

ত্রিদেশীয় সিরিজ: নিউজিল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন পাকিস্তান



টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ক্রাইস্টচার্চে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল জিতে মিডল অর্ডারের শক্তির জানান দিল পাকিস্তান।

শেষ ওভারে জয়ের জন্য দরকার ছিল কেবল ৪ রান। টিকনারের বল থেকে সে রান তুলতে কষ্ট হলো না ইফতিখার আর নওয়াজের। ইফতিখারের বিশাল ছক্কা দিয়ে ১৬৩ রান টপকে জয় নিয়ে মাঠ ছাড়ে পাকিস্তান।

এর আগে নিউজিল্যান্ডের ৭ উইকেটে ১৬৩ রান তাড়া করতে নেমে পঞ্চম ওভারে দলীয় ২৯ রানে আউট হন বাবর। ইস সোধিকে স্লগ সুইপে ছক্কা মারতে গিয়ে ক্যাচ দেন পাকিস্তান অধিনায়ক (১৪ বলে ১৫)।

তিনে নামা শান মাসুদকে নিয়ে রিজওয়ান এরপর ৩৫ বলে ৩৫ রানের জুটি গড়েন। ফখর জামানের জায়গায় সুযোগ পাওয়া শান মাসুদ ২১ বলে ১৯ রান করে আউট হন ১১তম ওভারে।

পরের ওভারে রিজওয়ানও আউট! ২৯ বলে ৩৪ রান করা রিজওয়ান সোধিকে স্লগ মারতে গিয়ে এলবিডব্লিউ হন।

পাকিস্তান তখন ১১.৩ ওভারে ৩ উইকেটে ৭৪। পাকিস্তান তখন ৪৯ বলে ৯০ রানের দূরত্বে। কী হবে!

শুধু নিউজিল্যান্ড দল কেন, সম্ভবত কেউ-ই ভাবেননি, চতুর্থ উইকেট জুটিতে হায়দার আলী ও মোহাম্মদ নওয়াজ কী চমক নিয়ে অপেক্ষা করছেন। বাংলাদেশের বিপক্ষে আগের ম্যাচে ২০ বলে ৪৫ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলা নওয়াজ হায়দার আলীকে নিয়ে মাত্র ২৬ বলে ৫৬ রানের জুটি গড়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন। জয় থেকে পাকিস্তান তখন ২৫ বলে ৩৪ রানের দূরত্বে।

ম্যাচটা এখান থেকে সহজ হয়ে আসার কথা থাকলেও দলটা তো পাকিস্তান। অনুনেমেয়তা না থাকলে চলে! ১৭তম ওভারের প্রথম বলে ছক্কা মারতে গিয়ে লং অনে ট্রেন্ট বোল্টকে ক্যাচ দেন আসিফ (২ বলে ১)। ২৩ বলে দরকার ৩২। এখান থেকে ৩ বল হাতে রেখে ৫ উইকেটের জয় তুলে নিতে সমস্যা হয়নি পাকিস্তানের।

কেনে উইলিয়ামসনের ৫৯ রানের ঝড়ো ইনিংসের ওপর ভর করে পাকিস্তানকে ১৬৪ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে নিউজিল্যান্ড। ইনিংসটি সাজানো ছিল ৪টি বাউন্ডারি আর ২টি ছক্কায়।

নিউজিল্যান্ডের অন্য কোনো ব্যাটার বড় ইনিংস খেলতে পারেননি। যার ফলে সংগ্রহটা খুব বেশি বড় হয়নি। দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান এসেছে গ্লেন ফিলিপসের ব্যাট থেকে। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে স্বাগতিক কিউইরা।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!