রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ

সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন: সভাপতি হাসিনা চৌধুরী ও সাধারণ সম্পাদক দিদার আলম



সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচনে ইতিহাস গড়ে প্রথমবারের মতো বিজয়ী হয়েছেন হাসিনা বেগম চৌধুরী। আর সাধারণ সম্পাদক পদে বিপুল ভোটে শাহ্ দিদার আলম চৌধুরী নবেল বিজয়ী হয়েছেন।

সিলেট নগরীর পূর্ব জিন্দাবাজার বারুতখানাস্থ সিলেট জেলা প্রেসক্লাব মিলনায়তনে শনিবার (৩১ ডিসেম্বর) ব্যাপক উৎসাহ-উদ্দীপনা মধ্যদিয়ে অনুষ্ঠিত এই নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

এতে বরেণ্য সাংবাদিক প্রয়াত মহিউদ্দিন শীরু পত্নী হাসিনা সিলেটের প্রবীণ সাংবাদিক লিয়াকত শাহ ফরীদিকে ৩ ভোটে পরাজিত করে প্রথমবারের মতো একজন মহিলা হিসেবে সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি নির্বাচিত হন। এবং শাহ্ দিদার আলম চৌধুরী নবেল দেবাশীষ দেবুকে ৩৬ ভোটের ব্যবধানে পরাজিত করে তৃতীয় বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সভাপতি পদে হাসিনা বেগম চৌধুরী ৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তাঁর একমাত্র প্রতিদ্বন্ধি লিয়াকত শাহ ফরিদী পেয়েছেন ৫৫ ভোট।

সাধারণ সম্পাদক পদে – শাহ দিদার আলম নবেল ৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন এবং দেবাশীষ দেবু পেয়েছেন ৩৯ ভোট।

উল্লেখ্য, নবনির্বাচিত সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী’র স্বামী বিশিষ্ট কবি, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষাবিদ ব্যক্তিত্ব মহিউদ্দিন শিরু’র জন্ম
বালাগঞ্জ উপজেলার দেওয়ানবাজার ইউনিয়নের জামাল পুর গ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সিলেটের প্রথম মাস্টার্স ডিগ্রি অর্জনকারী এবং অবিভক্ত সিলেট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বালাগঞ্জ সরকারি ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ছিলেন।

তিনি বাংলাদেশ বেতারের তালিকাভুক্ত গীতিকারও ছিলেন। এছাড়াও তিনি দুটি পত্রিকা এবং কয়েকটি গ্রন্থের সম্পাদক ছিলেন।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!