বুধবার, ১৯ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

জিয়াউর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী

সিলেট মহানগর বিএনপির আলোচনা সভা ও দুয়া মাহফিল অনুষ্ঠিত



বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেছেন, শহীদ  প্রেসিডেন্ট জিয়াউর রহমান মহান স্বাধীনতার ঘোষণা দিয়েই ক্ষান্ত হননি, নিজের জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। মুক্তিযুদ্ধে যেভাবে দেশকে নেতৃত্ব দিয়েছেন তেমনি দেশের ক্রান্তিলগ্নে মুখ থুবড়ে পড়ে থাকা গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠিত করেছেন। তিনি মঙ্গলবার বিকালে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে সিলেট মহানগর বিএনপি আয়োজিত আলোচনা সভা ও দুয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

মহানগর বিএনপি’র সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা বিএনপি’র সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, সম্মিলিত পেশাজীবী পরিষদ সিলেটের আহ্বায়ক ডা. শামীমুর রহমান। নগরীর দরগা গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ কেমুসাসের শহীদ সুলেমান হলে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, সিলেট মহানগর বিএনপি’র সাবেক সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী, মহানগর বিএনপি’র সাবেক যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির শাহীন, রেজাউল হাসান কয়েস লোদী, জিয়াউল গণি আরেফিন জিল্লুর, সৈয়দ মিসবাহ উদ্দিন, নজিবুর রহমান নজিব ও মহানগর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সৈয়দ সাফেক মাহবুব প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন- মহানগর বিএনপি’র সাবেক স্বাস্থ্য সম্পাদক ডা. আশরাফ আলী। সভায় বক্তারা আরও বলেন, শহীদ জিয়ার হাতেগড়া দল বিএনপি প্রতিষ্ঠালগ্ন থেকে গণতন্ত্র ও জনকল্যাণের রাজনীতি করে আসছে। সুখী, সমৃদ্ধ বাংলাদেশ গঠনে শহীদ জিয়ার ১৯ দফা একটি যুগান্তকারী পদক্ষেপ। ক্ষুধা দারিদ্র্যমুক্ত স্বনির্ভর বাংলাদেশ গড়তে জাতীয়তাবাদী শক্তির বিকল্প নেই। স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার গণতন্ত্র হত্যা করে দেশে একদলীয় বাকশাল কায়েম করেছে। দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনজীবন অতিষ্ঠ হলেও সেদিকে সরকারের কোনো দৃষ্টি নেই।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন