বুধবার, ২৪ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

বালাগঞ্জে বড়ভাঙ্গা নদীতে দু’টি সেতুর ভিত্তিস্থাপন করলেন সেতু মন্ত্রী ওবায়দুল কাদের



বালাগঞ্জ উপজেলার বড়ভাঙ্গা নদীর উপর দৃষ্টিনন্দন সেতু ও আরেকটি ওয়াকওয়ে কাম সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

সোমবার (৬ নভেম্বর) উপজেলার সদরের ডিএন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সিলেট সড়ক জনপদ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত জনসভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে ১শ ২৮ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য এ দু’টি সেতুর কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আজ বড়ভাঙ্গা নদীর দুটি সেতু ভিত্তি স্থাপন হয়েছে। কুশিয়ারা নদীতেও সেতুর দাবি এসেছে। এটিও গুরুত্বপূর্ণ। পদ্মা সেতু হয়েগেল, মেট্রোরেল হয়েগেল, আরেক ট্রার্ম আসলে কুশিয়ারাতেও আরেকটি সেতু হবে।

তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন তুলে ধরেন বলেন, শেখ হাসিনার নেতৃত্বেই বাংলাদেশের ঐতিহাসিক উন্নয়ন সাধিত হয়েছে। বাংলাদেশ সেতু নির্মাণে বিশ্ব রেকর্ড করেছে।

ঢাকা-সিলেট মহাসড়ক চারলেন করনসহ সিলেটের অনেকগুলো ব্রিজ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বর্তমানে বিশ্বে সংকট চলছে। সেই সংকটের প্রভাব আমাদের ওপরও পড়েছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ায় আমরা চ্যালেঞ্জে। চেষ্টা করছি জনগণের উন্নয়ন ও শান্তি নিশ্চিত করতে। আর বিএনপি ও তাদের দোসররা ধ্বংসাত্মক মনোভাব নিয়ে মানুষের জানমালের ক্ষয়ক্ষতি চালাচ্ছে। আমরা তাদের চোরাগোপ্তা হামলায় আতঙ্কিত নই, আমরা ভয় পাই না। জননেত্রী শেখ হাসিনা জনগণের শক্তির বিশ্বাসী। জনগণের শক্তির কাছে কোন পারমাণবিক শক্তিও ঠিকতে পারে না। দেশের মানুষ শেখ হাসিনাকে ভোট দেওয়ার জন্য উন্মুখ হয়ে আছে। নির্বাচন পর্যন্ত সতর্ক পাহারায় থাকবেন। তিনি পুলিশকে উদ্দ্যেশ্য করে বলেন -প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে এ্যাকশন করুন। কোনো নিরীহ মানুষকে হয়রানি করবেন না।সিলেট সড়ক জনপদ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন- সিলেট সড়ক জনপদ অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো.ফজলে রাব্বী। বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনহার মিয়া চেয়ারম্যানের পরিচালনায় অনুষ্ঠানে- প্রধান বক্তা হিসেবে বক্তৃতা করেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন সিলেট সিটি করর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সড়ক ও জনপদ বিভাগের অতিরিক্ত সচিব জাকির হোসেন, সিলেটের পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, উপজেলা নির্বাহী অফিসার মারিয়া হক, থানার অফিসার ইনচার্জ বদিউজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল মালিক রুনু, আবু বক্কর সিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ মতিন, রফিকুল আলম, মো. জুনেদ মিয়া, বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা পরিষদের সাবেক সদস্য লোকন মিয়া, বর্তমান সিলেট জেলা পরিষদের সদস্য নাসির উদ্দিন, বালাগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সামস উদ্দিন সামস, উপজেলা ছাত্রলীগের সভাপতি একে টুটুল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কামরুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।শুরুতে কুরআন তেলাওয়াত করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. কামাল আহমদ। এবং গীতা পাঠ করেন পূর্বগৌরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!