শনিবার, ১৫ জুন ২০২৪ খ্রিস্টাব্দ | ১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিক শর্মিলা মাইতির সাথে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির প্রীতি আড্ডা



যুক্তরাজ্যে সফররত কলকাতার বিশিষ্ট সাংবাদিক শর্মিলা মাইতির সাথে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির সদস্যদের এক প্রীতি আড্ডা ও মতবিনিময় সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২১ মে) পূর্ব লণ্ডনের একটি রেস্টুরেন্টে ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির প্রেসিডেন্ট আনসার আহমদ উল্লাহের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক  ডিবিসি নিউজের যুক্তরাজ্য প্রতিনিধি জুবায়ের আহমদের উপস্থাপনায় এতে বক্তব্য রাখেন – ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির ফাউন্ডার প্রেসিডেন্ট, সাবেক অধ্যক্ষ মুহাম্মদ শাহেদ রাহমান, সংগঠনের সহসভাপতি জগন্নাথপুর টাইমসের সম্পাদক অধ্যাপক সাজিদুর রহমান, শিক্ষিকা প্রিয়াংকা গুপ্তা প্রমুখ। শুভেচ্ছা জানিয়ে অতিথি সাংবাদিক শর্মিলা মাইতির সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরেন ইউকে বাংলা রিপোর্টার্স ইউনিটির অ্যাসিসটেন্ট সেক্রেটারী ড. আজিজুল আম্বিয়া।

অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন – ২৬শে টেলিভিশনের সিইও জামাল খান, বিশ্ববাংলা নিউজ২৪ এর সম্পাদক শাহ মোস্তাফিজুর রহমান বেলাল, হবিগঞ্জ এক্সপ্রেসের লণ্ডন প্রতিনিধি এ রহমান অলি, লণ্ডন বাংলা প্রেস ক্লাবের সদস্য এনএল২৪ এর হেফাজুল করিম রাকিব, সাংবাদিক হাফসা ইসলাম, এটিএন বাংলা ইউকের মুকুল, কবি আসমা মতিন, রেশিয়া খান, শর্মিষ্টা হালদার, আশরাফুল হক, অভিষেক ঘটক, সানাউল্লাহসহ আরো অনেকে। অনুষ্ঠানের এক পর্যায়ে অতিথি সাংবাদিক শর্মিলা মাইতিকে ফুল, বই ও বিভিন্ন উপহার সামগ্রি তুলে দেন উপস্থিত নেতৃবৃন্দ।

প্রীতি আড্ডায় বক্তারা বলেন, এপার বাংলা, ওপার বাংলা ও তৃতীয় বাংলার মধ্যে বাংলা ভাষাভাষি শিল্প সংস্কৃতির মৈত্রী সম্পর্ক আরো সুদৃঢ় হবে। আর তরুণ প্রবীণ সাংবাদিক ও সংস্কৃতিকর্মীরা এর সেতুবন্ধন হয়ে আছেন এবং থাকবেন। উল্লেখ্য, শর্মিলা মাইতি প্রথম বাঙালি সাংবাদিক যিনি ইউটিউব ও ফেসবুকে ১ মিলিয়ন সাবস্ক্রাইবার অতিক্রম করেছেন। আনন্দবাজার পত্রিকা, আনন্দলোক, টাইমস অফ ইন্ডিয়া, জি ২৪ ঘণ্টা চ্যানেলের বিনোদন সাংবাদিক ও অ্যাঙ্কর । আনন্দবাজার গ্রুপের তরফ থেকে ‘অপরাজিতা’ সম্মাননা ও দুবাই থেকে উমা এক্সেলেন্স পুরস্কার পেয়েছেন ।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন