মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

হাফিজ সিরাজুল ইসলামকে শামছুল উলামা পরিষদের আর্থিক সহায়তা প্রদান



কিউনী রোগে আক্রান্ত ওসমানীনগর উপজেলার উছমানপুর ইউনিয়নের রঘুপুর গ্রামের অন্ধ হাফিজ সিরাজুল ইসলামকে শামছুল উলামা সমাজ কল্যাণ পরিষদ উছমানপুর ইউনিয়নের প্রবাসীবৃন্দের পক্ষ থেকে চিকিৎসা সহায়তা হিসেবে অনুদান প্রদান করা হয়েছে। গত সোমবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় ওসমানীনগর উপজেলার রাঙ্গাপুর গ্রামে এক অনুষ্ঠানে প্রবাসীদের পক্ষ থেকে হাফিজ সিরাজুল ইসলামকে নগদ ৫হাজার টাকা প্রদান করা হয়।

অনুদান হস্তান্তরকালে উপস্থিত ছিলেন বালাগঞ্জ ওসমানীনগর শামছুল উলামা সমাজ কল্যাণ পরিষদের আহবায়ক প্রখ্যাত আলেম মাওলানা আব্দুল মোছাব্বির রাঙ্গাপুরী, যুগ্ম আহবায়ক মাওলানা কাজী আব্দুল বাছিত, হাফিজ মাওলানা কামরুল ইসলাম, সদস্য সচিব মাওলানা কাজী মঞ্জুর আহমদ, হাফিজ আবুল কালাম, রাঙ্গাপুর জামে মসজিদের ইমাম মাওলানা শিহাব উদ্দিন, কারী সুমন আহমদ, হাফিজ মো. আরিফ বিল্লাহ, আব্দুল জলিল, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু প্রমুখ। এ সময় অসুস্থ হাফিজ সিরাজুল ইসলামের সুস্থতা এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাওলানা আব্দুল মোছাব্বি রাঙ্গাপুরী।

উল্লেখ্য, সম্প্রতি কয়েক মাস যাবত কিডনীজনিত জটিলতায় গুরুতর অসুস্থ রয়েছেন অন্ধ হাফিজ সিরাজুল ইসলামের। নিঃসন্তান এ অন্ধ হাফিজ তার মা ও স্ত্রীকে নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। সম্প্রতি অন্ধ হাফিজ সিরাজুল ইসলামের দুরবস্থা নিয়ে বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মো. জিল্লুর রহমান জিলু’র একটি ফেসবুক স্ট্যাটাস এবং বিভিন্ন অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশের পর এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনার সৃষ্টি হয়। এরপর থেকে বিভিন্ন দানশীল ব্যক্তিবর্গ তাঁর চিকিৎসার বিষয়ে নিয়মিত খোঁজ-খবর নিতে শুরু করেছেন। ইতোমধ্যে বিভিন্ন ব্যক্তিবর্গ তাঁকে আর্থিক অনুদান প্রদান করেছেন এবং চিকিৎসা চলছে বলে তাঁর মা হাওয়ারুন নেছা জানিয়েছেন। আলাপকালে তিনি বলেন, অন্ধ হাফিজ সিরাজুল ইসলামের দু’টি কিডনী প্রায় বিকল হয়ে পড়ছে। ক্লান্ত, দেহমন নিয়ে শুয়ে, বসে সময় কাটছে তাঁর। নামাজ পড়েন বসে বসে। তবে, এখনও দরাজ কণ্ঠে পবিত্র কোরআন শরীফ তেলাওয়াত, হামদ, নাত আর গজল পরিবেশনায় আত্মতৃপ্ত হাফিজ সিরাজুল ইসলাম। হাফিজ সিরাজুল ইসলাম সংসারের ভরণপোষণ আর নিজের চিকিৎসার ব্যাপারে কোন অবলম্বন খুঁজে পাচ্ছেন না।

খোঁজ নিয়ে জানা গেছে, এত দারিদ্রতা, অসুস্থতার পরও, হাফিজ সিরাজুল ইসলাম নিয়মিত নামাজ এবং পবিত্র কোরআন তেলাওয়াতে মশগুল আছেন। পবিত্র কোরআন তেলাওয়াত, বিভিন্ন হামদ, নাত এবং গজল পরিবেশনায় তাঁর ব্যাপক আগ্রহ রয়েছে। বালাগঞ্জ ও ওসমানীনগর উপজেলার বিভিন্ন এলাকায় ওয়াজ মাহফিলের সংবাদ পেলেই তিনি ছুটে যেতেন। বালাগঞ্জ, ওসমানীনগরের অনেক দূর-দূরান্তের এলাকাবাসী ও প্রবাসীদের মধ্যে তাঁর ‘বহুপরিচিতি’ রয়েছে। ‘রঘুপুরের অন্ধ হাফিজসাব হিসেবে সবাই তাঁকে চেনেন’।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!