শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২ খ্রিস্টাব্দ | ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

ফেঞ্চুগঞ্জে তিন মাস থেকে ভারপ্রাপ্ত কর্মকর্তা দিয়ে চলছে ভূমি অফিসের কাজ



সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সঞ্চিতা কর্মকার অন্যত্র বদলি হয়েছেন প্রায় তিন মাস আগে। তাঁর জায়গায় আজ পর্যন্ত নতুন কোন স্থায়ী অফিসার নিয়োগ হয়নি। বর্তমানে বালাগঞ্জ থানার সহকারী কমিশনার (ভূমি) সুমন চন্দ্র দাস (ভারপ্রাপ্ত) হিসেবে সপ্তাহে দু’দিন এসে অফিস করছেন। তাই স্থায়ীভাবে অফিসার না থাকায় কাজে গতিশীলতা হচ্ছে না বলেন জানান অফিসের কর্মচারীরা।

সরেজমিনে গত বৃহস্পতিবার অফিসে গিয়ে দেখা যায়, বেশ কয়েকজন লোক উপজেলার বিভিন্ন জায়গা থেকে এসেছেন। তাঁরা জায়াগা বিক্রি করতে হবে তাই নামজারি করার জন্য কাগজ জমা দিয়েছেন। অনলাইন সেবা থাকায় তাঁরা স্থায়ী অফিসার না থাকা সত্ত্বেও তাঁদের প্রয়োজনীয় কিছু কাজ সময় মতো সেরে ফেলতে পেরেছেন বলে জানালেন।

কথা হয় অফিস প্রধান সহকারী শ্রীকান্ত দাসের সাথে। তিনি বলেন, স্যার বালাগঞ্জ থেকে সপ্তাহে দু’দিন আসেন। অর্ধেক দিন চলে যায় মিটিং করতে, আর বাকি সময়ে কতটুকু বা কাজ করা যায়। তাই মানুষের সেবা দিতে আমাদের জরুরী ভিত্তিতে অফিসার নিয়োগ দরকার।

এ ব্যাপারে ফেঞ্চুগঞ্চ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: নুরুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমরা অফিসার চেয়েছি খুব শীঘ্রই অফিসার নিয়োগ হবে।

এ ব্যাপারে দক্ষিণ সুরমার উপজেলার উপজেলা নির্বাহী অফিসার, ফেঞ্চুগঞ্চ (অ.দা.) মিন্টু চৌধুরী বলেন, বালাগঞ্জের এসিল্যান্ড বর্তমানে ভারপ্রাপ্ত হিসাবে কাজ করছেন। তবে খুব শীঘ্রই সরকার স্থায়ী অফিসার নিয়োগ দিবেন বলে আশা করছি।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!