বুধবার, ২৪ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

শিক্ষা ক্ষেত্রে প্রবাসীদের অবদান কখনো ভুলার নয় : হাজী লেইছ চৌধুরী

ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি কুয়েত এর উদ্যোগে কোরআন শরীফ বিতরণ



আহাদ আম্বিয়া খান।। ফেঞ্চুগঞ্জ উপজেলার ঘিলাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী লেইছ চৌধুরী বলেছেন, শিক্ষা ক্ষেত্রে প্রবাসীদের ভূমিকা কখনো অস্বীকার করা যাবে না। স্কুল, কলেজ ও মাদ্রাসায় প্রবাসীরা সব সময় অসচ্ছল বাচ্চাদের সাহায্য করে থাকেন। প্রবাসীরা সত্যিকারের দেশপ্রেমিক। বিশ্বের বিভিন্ন দেশে পরিবার-পরিজন নিয়ে বসবাস করেও দেশের কথা তাঁরা ভুলে যান না। যখন দেশে বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ আসে- তখন প্রবাসীরা অসহায়দের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত প্রসারিত করেন। বিভিন্ন সময়ে প্রাকৃতিক দুর্যোগে ফেঞ্চুগঞ্জের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণ ও আর্থিক অনুদার প্রদান করে যাচ্ছেন ফেঞ্চুগঞ্জের প্রবাসীরা। তাছাড়া বিভিন্ন মসজিদ মাদ্রাসায় প্রবাসীরা নিয়তিম অনুদান দিয়ে থাকেন। দেশের যে কোনো মানুষ অসুস্থ হলে টাকার অভাবে চিকিৎসা না করতে পারলে প্রবাসীরা সেই ব্যক্তিকে অনুদান প্রদান করেন যা অত্যন্ত প্রশসংনীয়।

তিনি আরো বলেন- ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি কুয়েত বিভিন্ন অসুস্থ ব্যক্তিকে ও মাদ্রাসায় এতিম হাফেজ বাচ্চাদের মধ্যে বিভিন্ন সময় খাবার বিতরণ ও কাপড় এবং অসচ্ছল হাফেজ বাচ্চাদের মধ্যে কোরআন শরীফ বিতরণ করে আসছে। আমি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সমিতির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাই।

আজ মঙ্গলবার (২৯ অক্টোবর) দুপুরে ঘিলাছড়া ইউনিয়নের ঘিলাছড়া মহিলা মাদ্রাসায় অসচ্ছল ছাত্রীদের মধ্যে কোরআন শরিফ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ফেঞ্চুগঞ্জ ঘিলাছড়া মহিলা মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি হাজী সুয়াগ মিয়ার সভাপতিত্বে ও মাওলানা মহিউদ্দিন আলমগীর এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতির কুয়েত এর বাংলাদেশের প্রতিনিধি আব্দুল আউয়াল কয়েস, মাদ্রাসার প্রিন্সিপাল মৌলানা জাহিদ হাসান চৌধুরী, ইউনিয়ন পরিষদের সম্মানিত সদস্য বুরহান উদ্দিন সিন্দু, আবুল হোসেন, মছব্বির আলী, কয়ছর আহমদ, লাল মিয়া, ফখরুল ইসলাম, শফিক মিয়া, মাদ্রাসা কমিটির সহসভাপতি সামছুদ্দিন আহমদ, যুবলীগ নেতা জিপু আহমেদ রানা প্রমুখ।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!