বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

জনমনে ক্ষোভ, জলাবদ্ধতায় নাজেহাল বালাগঞ্জের মোরারবাজার 



সংস্কারের অভাবে বাজারের মাঝ বরাবর সড়কে সৃষ্ট বড় বড় গর্ত আর জলাবদ্ধতার দৃশ্য। ছবি: প্রতিবেদক।

দীর্ঘদিন যাবত প্রয়োজনীয় সংস্কার না করায় বালাগঞ্জ উপজেলার মোরারবাজারে বড় বড় গর্ত আর জলাবদ্ধতায় নাজেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। বাজারের মাঝ বরাবর অবস্থিত সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়কের দুরবস্থার কারণে এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে এলাকাবাসী অভিযোগ জানিয়েছেন। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে। স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী এবং এলাকাবাসী জরুরী ভিত্তিতে মোরারবাজারের সড়ক সংস্কার, ড্রেন নির্মাণসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি জোর দাবি জানিয়েছেন।

সরেজমিন পরিদর্শনে জানা গেছে, গত প্রায় ৬/৭ বছর যাবত স্থানীয় সিলেট-সুলতানপুর-বালাগঞ্জ সড়কে প্রয়োজনীয় সংস্কার কাজ না করায় সড়কের মোরারবাজারের ভিতরের অংশে সীমাহীন দুর্ভোগ দেখা দিয়েছে। দীর্ঘদিন যাবত সড়কে কাদাজলে একাকার হয়ে রয়েছে। বিশেষ করে বর্তমান বর্ষা মৌসুমে বড় বড় গর্তের কারণে জলাবদ্ধতায় পথচারী, ক্রেতা-বিক্রেতাদের চলাচল অসম্ভব হয়ে পড়েছে। সড়কে চলাচলকারী যানবাহন, যাত্রী এবং পথচারীরা এ অবস্থায় মারাত্মক হয়রানীর মধ্যে পড়েছেন। গর্তের কারণে প্রায়ই বাজারের মধ্যে ছোটখাট দুর্ঘটনা ঘটছে। বাজারে চলাচলের সুষ্ঠু ব্যবস্থা না থাকায় ব্যবসায়ীরাও অব্যাহত লোকসানের মধ্যে রয়েছেন বলে সংশ্লিষ্টরা অভিযোগ জানিয়েছেন। এ নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী এবং এলাকাবাসী জরুরী ভিত্তিতে মোরারবাজারের সড়ক সংস্কার, ড্রেন নির্মাণসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন। স্থানীয় দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মোরারবাজার পরিচালনা কমিটির সভাপতি নাজমুল আলম, মোরারবাজার বণিক সমবায় সমিতির সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ, গহরপুর অটোরিক্সা (সিএনজি) শ্রমিক ইউনিয়নের সাবেক সহ-সভাপতি মো. লিলু মিয়া প্রমুখ আলাপকালে জরুরী ভিত্তিতে বাজারের সড়ক সংস্কার, ড্রেন নির্মাণসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

এদিকে গত মঙ্গলবার (২১ জুলাই) দুপুরে মোরারবাজারে সড়ক সংস্কার, ড্রেন নির্মাণসহ প্রয়োজনীয় উন্নয়নের দাবিতে স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসীর উদ্যোগে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন সিলেট জেলা পরিষদের সদস্য লোকন মিয়া। সভায় সভাপতিত্ব করেন স্থানীয় ইউপি সদস্য এসএম সাহেদ। সভায় ব্যবসায়ী মজনু মিয়া, মো. হারুনুর রশিদ, হারিছ আলী, আব্দুর রকিব, আব্দুল মতিন, আব্দুল কবির, নাসির আলী, আজমল হোসেন, বাবুল মিয়া, সাহেদ আহমদ, ইলিয়াস আলী, আফতাব আলী, আখতার আলী, কয়েস আহমদ, আবদুল করিম প্রমুখ বক্তৃতা করেন ও উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!