বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

বালাগঞ্জে অতিদরিদ্রদের মধ্যে সূচনার হাঁস বিতরণ



বেসরকারি উন্নয়ন সংস্থা সূচনা এর পক্ষ থেকে বালাগঞ্জে অতিদরিদ্র উপকারভোগীদের আয়বর্ধনমূলক প্রকল্পের আওতায় হাঁস বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। গত বুধবার (০২ সেপ্টেম্বর) বিকালে উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের বিভিন্ন গ্রামের ৫০টি পরিবারের মধ্যে এসব হাঁস বিতরণ করা হয়। প্রথম পর্যায়ে এসব পরিবারকে ১৪টি করে হাঁস প্রদান করা হয়েছে। ২য় পর্যায়ে আরও ১৪টি করে হাঁস প্রদান করা হবে। প্রকল্পের আওতায় উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের ২হাজার ৩শ ২৩টি পরিবারকে ২৮টি করে হাঁস দেয়া হবে। এ প্রকল্পের আওতায় অতিদরিদ্র অন্যান্য পরিবারকে পর্যায়ক্রমে ভেড়া, ছাগল, মোরগ প্রদান করা হবে।

এদিকে দেওয়ান বাজার ইউনিয়নের নশিওরপুর গ্রামের ৩০টি পরিবারের মধ্যে হাঁস বিতরণকালে অতিথি হিসেবে বক্তৃতা করেন বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, সূচনার পিএসআইএসও শফিকুল ইসলাম, মনিটরিং অফিসার মো. শফিকুল আলম, ফিল্ড ফ্যাসিলেটর মো. মুক্তার হোসেন, ভেন্ডর আক্তার হোসেন। এসময় স্থানীয় উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদ কার্যালয় প্রাঙ্গণে স্থানীয় সুলতানপুর গ্রামের ১৬টি পরিবার ও চর আলাপুর গ্রামের ৪টি পরিবারকে হাঁস প্রদান করা হয়। এসময় অতিথি হিসেবে বক্তৃতা করেন দেওয়ান বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল আলম, ইউপি সদস্য মো. আহমদ আলী, ব্যবসায়ী নাজিম উদ্দিন প্রমুখ।

 

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!