বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

ফেনীতে ধর্ষণ ও নিপীড়ন বিরোধী লংমার্চে ছাত্রলীগ-যুবলীগের হামলা, আহত ১৫



ধর্ষণ ও নিপীড়ন বিরোধী লংমার্চে ফেনীর স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের নেতা-কর্মীরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এ হামলায় ১৫ জন আহত হয়েছেন। হামলাকারীরা ছয়টি গাড়িও ভাঙচুর করেছেন।

হামলায় আহত ব্যক্তিদের মধ্যে- মো. হৃদয়, আসমানি আশা, আনিকা, শাহাদাত, জাওয়াদের নাম জানা গেলেও অন্যদের নাম জানা যায়নি। আহত ব্যক্তিরা সবাই শহরের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নিয়েছেন। এ ছাড়া হামলায় স্থানীয় তিনজন সংবাদকর্মীও আহত হয়েছেন।

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও লংমার্চ সংশ্লিষ্টদের সূত্রে জানা যায়- সারা দেশে ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী লংমার্চের অংশ হিসেবে আজ শনিবার সকালে ফেনী শহরের ট্রাংক রোডের শহীদ মিনার চত্বরে বামপন্থী ছাত্রসংগঠনগুলোর আয়োজনে সমাবেশ অনুষ্ঠিত হয়। শান্তিপূর্ণ সমাবেশ শেষেসভাস্থল  থেকে মিছিল নিয়ে নোয়াখালী যাওয়ার জন্য গাড়িতে ওঠার সময় শহরের কুমিল্লা বাসস্ট্যান্ড এলাকায় পুলিশের উপস্থিতিতে লংমার্চের পেছনের দিক থেকে অতর্কিত হামলা চালান ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীরা। এ সময় লংমার্চে অংশগ্রহণকারী ১৫ জন আহত হন। একই সময়ে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা লংমার্চের ৬টি বাস ভাঙচুর করা হয়।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় সভাপতি মাসুদ রানা অভিযোগ করেন- ফেনী থেকে নোয়াখালী যাওয়ার পথে দাগনভূঞা পৌর শহরেও লংমার্চকে স্বাগত জানানোর জন্য অপেক্ষমাণ নেতা-কর্মীদের ওপর হামলা হয়েছে। এতে সেখানে নির্ধারিত পথসভা না করে তাঁরা নোয়াখালীর দিকে চলে যান।

এ বিষয়ে ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার মাইনুল ইসলাম বলেন- লংমার্চের থাকা কিছু কর্মীর সঙ্গে স্থানীয় সাংসদের ছবিসংবলিত কিছু ফেস্টুনে আপত্তিকর ও কুরুচিপূর্ণ লেখা থাকায় তাঁর সমর্থকেরা ক্ষুব্ধ হন। এ নিয়ে লংমার্চে অংশগ্রহণকারীদের সঙ্গে বিক্ষুব্ধদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। কিন্তু পুলিশ সতর্ক থেকে লংমার্চের কর্মীদের নোয়াখালী যেতে সহায়তা করেছে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!