বুধবার, ২৪ জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ

মুজিব বর্ষে এমপি সামাদ চৌধুরীর প্রচেষ্টা ফেঞ্চুগঞ্জে দেড় শতাধিক ঘর নির্মাণ



বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী ( মুজিব বর্ষ ) উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘােষণা করেছিলন- দেশে যাদের জায়গা জমি নেই তাদেরকে ঘর করে দেওয়া হবে। মুজিব বর্ষ উপলক্ষে সারাদেশে ৮ লাখ ৮২ হাজার ঘর সরকার ভূমিহীন, গৃহহীন মানুষকে ঘর তৈরি করে দেবে। তারই ধারাবাহিকতায় ফেঞ্চুগঞ্জ উপজেলা দেড় শতাধিক গৃহহীন পরিবার পাচ্ছে নতুন ঘর।

সিলেট ৩ আসনের সংসদ সদস্য ও ধর্ম বাণিজ্য মন্ত্রণালয় সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর প্রচেষ্টা ও নির্দেশনায় স্থানীয় ভাবে সরকারি বিভিন্ন খাস জায়গায় নির্মিত হচ্ছে নতুন ঘর।

ফেঞ্চুগঞ্জ উপজেলার ঘিলাছড়া, পিটাইটিকর, বাড়য়ার মুখ, মানিককোনা এলাকায় তৈরি হচ্ছে এই নতুন ঘর। দেড় শতাধিক ঘর নির্মান কাজ শুরু হয়ে অধিকাংশ কাজ সম্পন্ন হয়েছে জানায়ায়।

গৃহহীনদের জন্য নির্মানাধিন ঘরগুলােতে ২ টি কক্ষ, ১ টি করে রান্নাঘর ও বাথরুম সহ টিউবওয়েল ও সরকারি ভাবে বিদ্যুৎ সংযােগ। নির্মানাধিন কাজগুলাে সরাসরি সরাসরি তত্ত্বাবধান করছেন উপজেলা নির্বাহী অফিসার আখি আহমেদ।

এ ব্যাপারে সিলেট জেলা পরিষদের সদস্য ও ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল কয়েস বলেন- জননেতা মাহমুদ উস সামাদ চৌধুরীর প্রচেষ্টায় মুজিব বর্ষ উপলক্ষে ঘর নির্মাণ করা হচ্ছে। ঘরের কাজগুলো সুষ্ঠু ও সুন্দর করার জন্য প্রতিদিনই এমপি মহোদয়ের নির্দেশে ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আখী আহমেদ সহ আমরা প্রতিদিন সরেজমিনে পরিদর্শন করছি সেই সাথে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে নিয়ে কাজের সমন্বয় করা হচ্ছে, ইনশাল্লাহ খুব দ্রুত কাজ সম্পন্ন হবে।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!