রবিবার, ১৯ মে ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Sex Cams

রহমত আলী রচিত নতুন ভাষার গানে যুবসমাজকে উদ্দীপনা জাগাবে: গাফফার চৌধুরী



ফাগুনেরও আগুন দিনে গানের শুভ মুক্তি অনুষ্ঠানে (বা থেকে) – মোঃ রহমত আলী, আব্দুল গাফফার চৌধুরী ও শাহগীর বখত ফারুক

গত ২৮ ডিসেম্বর প্রবিণ সংবাদিক মোঃ রহমত আলী রচিত বাংলাদেশের ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে রচিত নতুন গান ‘ফাগুনেরও আগুন দিনে- রক্ত ঝরলো ভাষার জন্য’ এর শুভ মুক্তি উপলক্ষে এক ভার্চুয়াল অনুষ্ঠান দর্পণ অনলাইনের মাধ্যমে সম্পন্ন হয়। এতে আলোচনায় যুক্ত থেকে অমর একুশের গানের রচয়িতা আব্দুল গাফফার চৌধুরী বলেন, ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে রচিত নতুন এ গানের কথা ও সুরে এমন এক উদ্দীপনা রয়েছে যা বিশেষ করে জনগণকে উদ্দীপ্ত করবে ও অনুপ্রেরণা যোগাবে। এর ফলে ভাষা আন্দোলন আরো সমৃদ্ধি লাভ করবে। তিনি বলেন, মাতৃভাষা আন্দোলনের প্রায় ৭০ বছর পরও এখনও তার প্রয়োজন শেষ হয়ে যায়নি। এটিকে শুধু আনুষ্ঠানিকতায় সীমাবদ্ধ না রেখে এগিয়ে নিয়ে যেতে হবে। পরিশেষে তিনি এ গানের বহুল প্রচার ও ব্যাপক জনপ্রিয়তা কামনা করেন ও গানটি রচনা করার জন্য লেখককে ধন্যবাদ জানান।

এ অনুষ্ঠানে আলোচনায় যুক্ত হয়ে বিশিষ্ট রাজনীতিবিদ ও শিক্ষাবিদ শাহগীর বখত ফারুক বলেন, প্রখ্যাত সাংবাদিক আব্দুল গাফফার চৌধুরীর মাধ্যমে এ গানটির শুভমুক্তি হওয়ায় তার মর্যাদা বহুগুণে বৃদ্ধি পেয়েছে ও ভাষা আন্দোলনের অন্যান্য গানের সাথে এ গানটিও মানুষের অনুপ্রেরণা দান করবে। এ প্রসঙ্গে তিনি আব্দুল গাফফার চৌধুরীর কালজয়ী গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী‘ এর রচনার প্রাথমিক পর্যায়ে তিনি কিভাবে উদ্দীপ্ত হয়েছিলেন, তার বর্ণনা করেন। তিনি এ গানটি জনমনে ব্যাপক সাড়া জাগাবে বলে অভিমত প্রকাশ করেন।

দর্পণ টিভি অনলাইনে ভার্চুয়াল পদ্ধতিতে এ গানের শুভ উদ্ভোধন অনুষ্ঠান পরিচালনা করেন এ গানের লেখক রহমত আলী। তিনি ভার্চুয়াল পদ্ধতিতে এ গানের শুভ উদ্ভোধন অনুষ্ঠানে বিভিন্ন ভাবে যারা সহযোগিতা করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানান।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!