বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
Sex Cams

ইনামুল হক চৌধুরী বীর প্রতীক গেইট উদ্বোধন



সিলেট জেলা পরিষদের অর্থায়নে নির্মিত বালাগঞ্জে ‘ বীর মুক্তিযোদ্ধা ইনামুল হক চৌধুরী বীর প্রতীক গেইট ‘এর উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৩জুলাই) বিকেলে সিলেট সুলতান পুর সড়কের সুলতান পুর গ্রামমুখি সড়কে ৫ লক্ষ টাকা ব্যয়ে এ গেইট উদ্বোধন উদ্বোধন করেন সিলেট জেলা পরিষদের সদস্য ও বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক লোকন মিয়া। এসময় উপস্থিত ছিলেন – বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা মশিউর রহমান মসনু, সমাজকর্মী শফিকুল হক চৌধুরী, ময়নুল ইসলাম ছালেহ, এস আলম, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. জিল্লুর রহমান জিলু, অর্থ সম্পাদক এসএম হেলাল, প্রবাসী শাহজাহান মিয়া, যুবনেতা মাহবুবুল আলম, শামীম আহমদ প্রমুখ।বীরপ্রতীক ইনামুল হক চৌধুরী মহান মুক্তিযুদ্ধে ৫ নং সেক্টরের কোম্পানি কামন্ডার ছিলেন। মুক্তিযুদ্ধে অসামান্য অবদানের জন্য তিনি বীর প্রতীক খেতাব অর্জন করেন। সেক্টর কামান্ডার্স ফোরাম সিলেট বিভাগীয় শাখার তিনি চেয়ারম্যান ছিলেন।

এছাড়াও মুক্তিযদ্ধের পর বাংলাদেশ আওয়ামী লীগের বিভিন্ন সাংগঠনিক দায়িত্ব পালন করেন। ছাত্রজীবনে তুখোড় রাজনীতিবীদ হিসেবে তিনি খ্যাতি অর্জন করেন। তিনি একাধিক বারের নির্বাচিত এমপি ছিলেন।

বীরপ্রতীক ইনামুল হক চৌধুরীর জন্ম বালাগঞ্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের সুলতান পুর গ্রামে। পিতার নাম বশিরুল হক চৌধুরী। মাতা সাবেরা খানম চৌধুরী। তিনি ৬ ভাই ও ১ বোনের মধ্যে সবার বড় ছিলেন। এবং ৪ ছেলে ও ২ মেয়ের জনক ছিলেন।

উল্লেখ্য, উক্ত এই গেইট বিগত ২ জুলাই জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট লুৎফুর রহমান উদ্বোধন করার কথা থাকলেও অসুস্থতা জনিত কারণে তিনি উপস্থিত থাকতে পারনে নি।বর্তমানে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধিন রয়েছেন।

শেয়ার করুন:

প্রিন্ট করুন প্রিন্ট করুন

error: Content is protected !!